নৌকার পক্ষে ভোট চাওয়া কলারোয়ার সেই ওসিকে প্রত্যাহার

পুলিশের পোশাক পরে প্রকাশ্যে নৌকা প্রতীকে ভোট চাওয়ার অভিযোগে  সাতক্ষীরার কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মারুফ আহম্মেদকে প্রত্যাহার করা হয়েছে।

শনিবার ওসিকে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন সাতক্ষীরার পুলিশ সুপার সাজ্জাদুর রহমান।  শেখ মারুফ আহম্মেদকে সাতক্ষীরা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

এর আগে শুক্রবার প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার কাছে সাতক্ষীরা-১ আসনের ঐক্যফ্রন্ট ও বিএনপির প্রার্থী হাবিবুল ইসলাম হাবিব তাকে প্রত্যাহারের দাবিতে অভিযোগ করেন।

এর আগে ২০ ডিসেম্বর সন্ধ্যায় সাতক্ষীরার কলারোয়া উপজেলা ফুটবল মাঠে বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত অ্যাক্রোবেটিক সার্কাস প্রদর্শন অনুষ্ঠান হয়। সেখানে নৌকার প্রার্থী ওয়ার্কার্স পার্টির মুস্তফা লুৎফুল্লাহর উপস্থিতিতে প্রকাশ্যে নৌকার পক্ষে ভোট চান ওসি শেখ মারুফ আহম্মদ। পরে সেই অনুষ্ঠানের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যায় ওসি মারুফ আহম্মদ বলেন, আগামী নির্বাচনে একটি ম্যাসেজ দিতে চাই, আপনার ব্যালট, আপনি ভোট দিয়ে দেখিয়ে দেবেন, আপনি স্বাধীনতার সপক্ষের শক্তির সঙ্গে আছেন। আমাদের জননেত্রী বঙ্গবন্ধুর কন্যা, আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আপার একটি ব্যালট, আপনি একটি ভোট অতি মূল্যবান। আপনারা ভোট দেবেন, নৌকা মার্কায় ভোট দেবেন।

বিএনপির প্রার্থী অভিযোগের চিঠিতে উল্লেখ করেন, সরকারি কর্মকর্তা হিসেবে একজন ওসির এরকম আচরণ গণপ্রতিনিধিত্ব আদেশের ৭৭ অনুচ্ছেদ ও নির্বাচন কর্মকর্তা (বিশেষ বিধান) আইন, ১৯৯১ বিধিমালা ভঙ্গ হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ