বগুড়ায় জুতা পায়ে শহীদ মিনারে ছাত্রদল নেতাকর্মী, আটক ১১

বগুড়া শহীদ খোকন পার্কের কেন্দ্রীয় শহর মিনারে জুতা-স্যান্ডেল পায়ে ওঠা ছাত্রদলের নেতাকর্মীদের নামতে বলায় তারা পুলিশের ওপর হামলা চালিয়েছে।

বুধবার দুপুরের এ ঘটনায় একজন অতিরিক্ত পুলিশ সুপারসহ ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় ছাত্রদলের ১১ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

সদর থানার ওসি এসএম বদিউজ্জামান জানান, ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শহরে নবাববাড়ি সড়কে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ ছিল। বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা শহীদ খোকন পার্কে সমবেত হন। জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ এলে তারা মিছিল নিয়ে সমাবেশস্থলে যাবেন। এ সময় কয়েকজন নেতাকর্মী জুতা পায়ে শহীদ মিনারে উঠে স্লোগান দিতে থাকেন। ওই এলাকায় নিরাপত্তার দায়িত্বে থাকা অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী ভেতরে ঢুকে জুতা পায়ে থাকা নেতাকর্মীদের শহীদ মিনার থেকে নামতে অনুরোধ করেন। এতে নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে প্ল্যাকার্ড বহনের লাঠি দিয়ে পুলিশের ওপর হামলা করে। লাঠির আঘাতে অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, এএসআই আশরাফুল আলম ও কনস্টেবল পারভেজসহ ৫ জন আহত হন। হামলার পরপরই ছাত্রদলের নেতাকর্মীরা প্রাচীর ডিঙ্গিয়ে পালিয়ে যান।

ওসি জানান, আহত কনস্টেবল পারভেজকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হয় এবং অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। ওই হামলার সময় এক কনস্টেবলের হাতে থাকা রাইফেলের ট্রিগার হারিয়ে যায়। এই ঘটনায় এখনও মামলা হয়নি। হামলার সঙ্গে জড়িত থাকায় ছাত্রদলের ১১ নেতাকর্মীকে আটক করা হয়েছে।

তবে অভিযোগ অস্বীকার করে জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান ও সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী রিগ্যান জানান, তাদের কোনও নেতাকর্মী জুতা পায়ে শহীদ মিনারে ওঠেনি। তারা কোনও পুলিশকে মারধরও করেননি। শুধু সামান্য বাকবিতন্ডা হয়েছিল।

নেতাকর্মীদের হয়রানি করতে তাদের মিথ্যা দোষারোপ করা হচ্ছে বলেও অভিযোগ করেন তারা।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ

img
কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন শেখ হাসিনা Apr 19, 2024
img
প্রধানমন্ত্রী ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন : অর্থমন্ত্রী Apr 19, 2024
img
থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে ঢুকে গেল বাস, প্রাণ গেল প্রকৌশলীর Apr 19, 2024
img
চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি Apr 19, 2024
img
৩টি ড্রোন ধ্বংস করল ইরান, ইসফাহানের পারমাণবিক স্থাপনা নিরাপদ Apr 19, 2024
img
সবজির বাজার চড়া, কমেনি মুরগির দাম Apr 19, 2024
img
‘যারা নুন-ভাতের চিন্তা করতে পারত না তারা মাছ-মাংসের চিন্তা করে’ Apr 19, 2024
img
ইরানে ইসরায়েলি হামলা, লাফিয়ে বাড়ল তেল ও স্বর্ণের দাম Apr 19, 2024
img
ঢাকাসহ ৬ বিভাগে ঝড়বৃষ্টির পূর্বাভাস Apr 19, 2024
img
মিয়ানমার থেকে পালিয়ে এলেন আরও ১৩ বিজিপি সদস্য Apr 19, 2024