‌‌‌‘শপথ নিবে না ঐক্যফ্রন্টের নির্বাচিতরা’

একাদশ জাতীয় সংসদে যোগ দিবেনা জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি। শপথ নিবেন না মির্জা ফখরুলসহ ঐক্যফ্রন্টের নবনির্বাচিত প্রার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এ কথা জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, নির্বাচন হয়েছে প্রহসনের এবং নিষ্ঠুর প্রতারণার। বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন প্রত্যাখ্যান করেছে। শপথ নেব কোথায়? প্রত্যাখ্যান করলে আবার শপথ কিসের?

নির্বাচন কমিশনে স্মারকলিপি দেওয়ার বিষয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রার্থীদের প্রতিবাদ ও নির্বাচনের ফল প্রত্যাখ্যানের চিঠি নিয়ে একটি প্রতিনিধিদল নির্বাচন কমিশনে যাবে। এ ছাড়া প্রত্যেক প্রার্থী তাঁর নিজ নিজ এলাকার নির্বাচনী পরিবেশ উল্লেখ করে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করবেন।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ঐক্যফ্রন্ট নেতা সুব্রত চৌধুরী, মোস্তফা মোহসিন মন্টু প্রমুখ।

বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নবনির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেন। আওয়ামী লীগের নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেওয়ার পর জাসদ, ওয়ার্কার্স পার্টি, তরিকত ফেডারেশন, জাতীয় পার্টি-জেপির সদস্যরা শপথ নেন। এরপর জাতীয় পার্টির সদস্যরা শপথ নেন।

উল্লেখ্য গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটে আওয়ামী লীগ নিরঙ্কুশ ‍বিজয় লাভ করে। এই নির্বাচনে মহাজোট ২৮৮ টি আসন লাভ করে। এই নির্বাচনে ঐক্যফ্রন্ট লাভ করে মাত্র ৭ টি আসন। এ কারণে জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে পুনর্নির্বাচনের দাবি জানাচ্ছে।

 

টাইমস/এসআর/এইচইউ

Share this news on: