সাংবাদিক সুমনকে দেখতে ঢামেকে তাবিথ-ইশরাক

সাংবা‌দিক মোস্তা‌ফিজুর রহমান সুমনকে দেখ‌তে ঢামেকে গিয়েছেন ঢাকা সি‌টি কর্পোরেশন নির্বাচনে বিএনপির দুই পরাজিত প্রার্থী তা‌বিথ আউয়াল ও ইশরাক হো‌সেন। এর আগে, পেশাগত দায়িত্ব পালনের সময় আওয়ামী লী‌গের সমর্থকদের হামলায় আহত হয়েছিলেন সাংবাদিক সুমন।

মঙ্গলবার বেলা সা‌ড়ে ১১ টায় ঢাকা মেডিকেল কলেজে ১০৩ নং ওয়ার্ডে সাংবাদিক সুমন এবং যুবদল নেতা মো. সাদ্দাম হো‌সেনকে দেখতে যান তারা। ‌

এসময় বিএন‌পির মেয়র প্রার্থীরা সুমনের সাথে বিভিন্ন বিষয় নিয়ে কথা ব‌লেন ও তার শারীরিক অবস্থার খোঁজ খবর নেন।

সুমনকে দেখে মেয়র প্রার্থী ইশরাক বলেন, নির্বাচনের তিন চারদিন আগে আমাদের প্রচারণায় হামলা করেছিল সেইখানেও তিনজন সাংবাদিক আহত হয়েছে। নির্বাচনে যেসকল সংবাদিক দায়িত্ব পালন করেছিল, তারা ভোট জালিয়াতির মুখোশ উন্মোচন করেছে বলেই তাদের ওপর ন্যাক্কারজনক হামলা চালিয়েছে।

বিএন‌পির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেন, নির্বাচন প্রক্রিয়ার মধ্যে কারো উপর হামলা করা কাম্য নয়। আইনশৃঙ্খলা বাহিনীকে আগে থেকে বলা হয়েছিল নিরাপত্তা ব্যবস্থা সকলের জন্য বজায় রাখা। এরকম পরিস্থিতিতে নির্বাচন কমিশন নিশ্চুপ রয়েছে। এ বিষয়টি আমাদের ভাবিয়ে তোলে আহত করে এবং বিশ্বাসের জায়গা থেকে আমাদের আরও বেশি দূরে ঠেলে দেয়।

তি‌নি ব‌লেন, নির্বাচন কমিশনকে আবার স্মরণ করিয়ে দিতে চাই প্রতিশ্রুতির সঙ্গে কর্মের কোন মিল ছিল না। নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে তারা ইচ্ছাকৃতভাবে বানচাল করে দিয়েছে। এ সময় সাংবা‌দিক‌দের ওপর হামলার নিন্দা জানান তাবিথ।

ইশরাক-তাবিথের সাথে আরও উপ‌স্থিত ছি‌লেন, বিএন‌পির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, নির্বাহী ক‌মি‌টির সদস্য নিপুন রায় চৌধুরী, বাংলা‌দেশ লেবারপা‌র্টির চেয়ারম্যান ডা.‌ মোস্তা‌ফিজুর রহমান ইরান, বিএন‌পি চেয়ারপারস‌নের মি‌ডিয়া ইউং সদস্য শায়রুল ক‌বির খান প্রমুখ।

 

টাইমস/জেকে

Share this news on: