সরকারের নতজানু নীতির কারণেই সীমান্ত হত্যা বাড়ছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সীমান্তে প্রতিনিয়ত বাংলাদেশিদের হত্যা করছে বিএসএফ। বাংলাদেশের ভেতর থেকে ধরে নিয়ে গিয়ে নির্যাতনও চালাচ্ছে তারা। গত তিন মাসে ২৫ জন বাংলাদেশিকে হত্যা করেছে বিএসএফ। কিন্তু সরকার এসব নিয়ে একদম চুপ। সরকারের এই নতজানু নীতি বাংলাদেশের জন্য লজ্জার।

রোববার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী আরও বলেন, নির্বিচারে সীমান্ত হত্যা বন্ধে সরকার কোনও পদক্ষেপ নেয়নি। নতজানু সরকার কোনও প্রতিবাদ করারও সাহস পাচ্ছে না। দীর্ঘদিন ধরে সীমান্তে বিচার বহির্ভূত এ হত্যাকাণ্ড চলে আসলেও বাংলাদেশ সরকার রহস্যজনক কারণে চুপ। এমনকি এই সরকারের মন্ত্রীরা উল্টো হত্যাকাণ্ডের শিকার ব্যক্তিদেরই দোষারোপ করে থাকেন।

‘জনগণের পাশে না থেকে ঘরে বসে বিএনপি সরকারের সমালোচনা করছে’ তথ্যমন্ত্রী হাছান মাহমুদের এমন বক্তব্যের জবাবে রিজভী বলেন, তথ্যমন্ত্রীর মতো উদ্ভট ও ডাহা মিথ্যা কথা বলার মতো লোক বাংলাদেশে আর কতজন আছেন তা আমার জানা নেই। আপনাদের মন্ত্রী-এমপিরা কে মাঠে আছেন, কে জনগণের পাশে আছেন আমরা তো দেখছি, দেশের জনগন সব জানে, তারাও সব দেখছেন। আপনাদের এমপি অর্থ ও মানবপাচারের দায়ে মধ্যপ্রাচ্যে গ্রেপ্তার হয়েছেন। এতেও আপনাদের লজ্জা হয়না।

করোনার কারণে কর্মহীন মানুষ ঢাকা ছেড়ে গ্রামে ছুটছেন উল্লেখ করে তিনি আরও বলেন, রাজধানীতে বসবাসকারী স্বল্প আয়ের মানুষরা করোনার আঘাতে কর্মহীন হয়ে পড়েছে। তার ওপর বিদ্যুৎ, গ্যাসের মূল্যবৃদ্ধিতে জনজীবন ওষ্ঠাগত। চাকরি হারিয়ে অনেকেই আত্মহত্যা করছেন। নজীরবিহীন সংকটের মধ্যে পড়েছে মধ্য ও স্বল্প আয়ের মানুষ। সরকারের লোকেরা এই সংকটগুলোর নজর না দিয়ে জনদৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে বিরোধী দলের সমালোচনায় ব্যস্ত।

 

টাইমস/এসএন

Share this news on: