ইউএনও’র ওপর হামলা দেশের জন্য অশুভ সংকেত: মির্জা ফখরুল

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম এবং তার বাবা মুক্তিযোদ্ধা ওমর আলীর ওপর হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি। এঘটনায় নিন্দা জানিয়ে অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও করেছে দলটি।

শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই নির্মম হামলার ঘটনায় নিন্দা জানানোর কোনো ভাষা আমার জানা নেই। এ ঘটনা নিঃসন্দেহে একটি রাষ্ট্রের জন্য অশুভ সংকেত।

তিনি আরও বলেন, দেশব্যাপী দুস্কৃতকারী ও চিহ্নিত অপরাধীদের একের পর এক প্রশ্রয় দেয়ায় দেশে এক অরাজক পরিস্থিতি তৈরি হয়েছে। যে পরিস্থিতির সর্বশেষ শিকার হলেন ঘোড়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম।

হামলায় আহত ইউএনও ওয়াহিদা খানম ও তাঁর বাবার সুস্থতা কামনা করে মির্জা ফখরুল বলেন, ওয়াহিদা খানমের মতো উপজেলা পর্যায়ের একজন সর্বোচ্চ সরকারি কর্মকর্তার ওপর সন্ত্রাসীদের নৃশংসতা ও পৈশাচিকতায় আবারও প্রমাণ হলো, এই সরকার দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। ব্যর্থ এই সরকারের রাষ্ট্র পরিচালনা করার আর কোনো নৈতিক অধিকার নেই। এ সরকার আস্কারা দিয়ে যেসব সন্ত্রাসীদের এতোদিন লালন-পালন করেছে, তারাই আজ সরকারের জন্য বুমেরাং হয়ে গেছে। নিজেদের হিংস্র কর্মীদের দ্বারা এখন সরকারী কর্মকর্তা ও সরকারী দলের লোকজনই আক্রান্ত হচ্ছেন।

বিএনপির মহাসচিব বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর মেজর (অব.) সিনহাসহ বিভিন্ন সময়ে বিচারবহির্ভূত হত্যাকান্ড সংঘটিত হওয়ায় দুস্কৃতিকারীরা উৎসাহ পাচ্ছে। দলমতের উর্ধ্বে গিয়ে যদি দুস্কৃতিকারীদের যথাযথ বিচার করা হতো, তাহলে আজ ঘোড়াঘাটে ইউএনও ওয়াহিদা হামলার শিকার হতেন না।

দেশে এখন আইন-কানুনের কোনো বালাই নেই উল্লেখ করে তিনি আরও বলেন, হত্যা, খুন, জখম, অর্থপাচার, মানবপাচার, আর্থিক প্রতিষ্ঠান লোপাট, টেন্ডারবাজি ও জবরদস্তি কায়েমের মতো অনাচার আড়াল করতেই দেশব্যাপী ক্ষমতাসীনরা চিহ্নিত দুস্কৃতিকারীদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে আসছে। এভাবে চলতে থাকলে দেশে আইনের শাসনের বিলুপ্তি ঘটবে।

 

টাইমস/এসএন

Share this news on: