কোম্পানিগঞ্জে আ.লীগের মনোনয়নপ্রত্যাশী ২ নেতা বহিষ্কার

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নপ্রত্যাশী দুই নেতাকে বহিষ্কার করেছে সিলেট জেলা আওয়ামী লীগ।

বহিষ্কৃতরা হলেন- কোম্পানিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়া ও সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম।

মঙ্গলবার রাতে গণমাধ্যমে প্রেরিত সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. লুৎফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আপ্তাব আলী কালা মিয়া ও জাহাঙ্গীর আলম দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টি করে দলের শৃঙ্খলাভঙ্গ ও কেন্দ্রের নির্দেশনা অমান্য করায় তাদের বহিষ্কার করা হল।

তারা কোম্পানিগঞ্জ উপজেলা পরিষদ নিবার্চনের চেয়ারম্যান পদপ্রার্থী ছিলেন। দলের পক্ষ থেকেও ছিলেন গ্রহণযোগ্য মনোনয়নপ্রত্যাশী।

বহিষ্কারের বিষয় ‍উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম জানান, কোনো রকম শোকজ ছাড়া জেলা সভাপতি আমাকে বহিষ্কার করতে পারেন না, আর এ বিষয়ে আমি কোনো কাগজপত্র পাইনি। জেলা সভাপতি বর্ধিত সভার নিয়ম না মেনে তার পছন্দের প্রার্থীর জন্য ভোট চাইলে এই সমস্যা তৈরি হয়।

উল্লেখ্য, নির্বাচনের প্রার্থী বাছাই উপলক্ষে মঙ্গলবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের বর্ধিতসভা ডাকা হয়। উপজেলা পরিষদ সম্মেলনকক্ষে অনুষ্ঠিত বর্ধিতসভায় জেলা নেতাদের সামনেই হট্টগোল ও চেয়ার ভাঙচুর হয়।

এসময় আওয়ামী লীগ নেতা পাথর ব্যবসায়ী শামিম আহমদকে ধাওয়া দেয়া হয়। পরে জেলা আওয়ামী লীগ নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

বর্ধিতসভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলী আমজাদ, সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়া, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগ নেতা মাহফুজুর রহমান, জগলু চৌধুরী প্রমুখ।

 

টাইমস/এসআর/জিএস

Share this news on: