দেশে বিনা বিচারে হত্যাকাণ্ড নিয়ে মার্কিন সিনেটরদের প্রস্তাব লজ্জাজনক : ফখরুল

আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটকের পর বিনা বিচারে হত্যার ঘটনায় মার্কিন সিনেটরদের সাম্প্রতিক প্রস্তাবকে বাংলাদেশের জন্য লজ্জাজনক বলে মনে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে সংগঠনটির রজতজয়ন্তী উপলক্ষে আয়োজিত শোভাযাত্রায় তিনি এ কথা বলেন। সাংবাদিকদের অংশগ্রহণে শোভাযাত্রাটি ডিআরইউ কার্যালয় থেকে শুরু হয়ে কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটের সামনে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রার শুরুতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় তিনি বলেন, এরই মধ্যে সরকার কিছু আইন তৈরি করেছে, যেগুলো স্বাধীন গণমাধ্যমের জন্য উপযোগী নয়। ভিন্নমতকে সহ্য করার যে সহনশীলতা থাকা দরকার, সরকারের সেটা নেই।

মির্জা ফখরুল আরও বলেন, মার্কিন সিনেটররা বাংলাদেশে আইনশৃঙ্খলাবাহিনীর হাতে বিনা বিচারে নিহতের ঘটনায় স্যাংশন দেয়ার অনুরোধ জানিয়ে মার্কিন প্রেসিডেন্টের কাছে পত্র দিয়েছেন। আমাদের দুঃখ হয়, আজকে বাংলাদেশের রাজনৈতিক অবস্থার পেক্ষিতে এই বিষয়গুলো আজকে বিদেশের কাছে চলে যাচ্ছে। বিশ্বসভার কাছে যাচ্ছে। যা জাতি হিসেবে আমাদের জন্য লজ্জার।

 

টাইমস/এসএন

Share this news on: