প্রথম বুলেট নিতে বুক পেতে দেব, পালাব না: ইশরাক

‘আমি আপনাদের কথা দিচ্ছি, এই আন্দোলন সংগ্রাম সফল করতে এই অবৈধ সরকারের পতন ঘটাতে প্রথম বুলেটটা নেয়ার জন্য আমি বুক পেতে দেব। আমি পেছন থেকে পালিয়ে যাব না।’ ঢাকা উত্তর মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে এসব কথা বলেছেন দলটির আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন।

বুধবার (১০ মার্চ) বিকালে রাজধানীর খিলগাঁও তালতলা মার্কেটের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের নামে দায়ের হওয়া মামলা প্রত্যাহার ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে এই প্রতিবাদ সমাবেশ আয়োজন করে ঢাকা মহানগর উত্তর বিএনপি।

সমাবেশে বক্তৃতাকালে ইশরাক হোসেন বলেন, স্বাধীনতার ৫০ বছর পরে এসে আমি আপনাদের বলতে চাই, তরুণ প্রজন্ম জেগে উঠেছে। আমরা এই সাম্রাজ্যবাদী শক্তিকে মেনে নেব না। আমরা স্বাধীনতার ৫০ বছর পরেও নিজেদের মধ্যে মারামারি করছি। ক্ষমতায় যাওয়ার যে একটা লালসা সেখান থেকে বিবাদ, বিভাজন, বিরোধ, মারামারি, হানাহানি করছি। এসব করে কার লাভ হচ্ছে?

বীর গেরিলা মুক্তিযোদ্ধা ও অবিভক্ত ঢাকা সিটির প্রয়াত সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক আরও বলেন, মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আমিও আজ লজ্জিত। কারণ আমরা নতুন প্রজন্ম এখনো ভোটের অধিকার ও গণতন্ত্রের জন্য লড়াই করছি। আমি বলতে চাই, এই লড়াইয়ে প্রথম বুলেট নেয়ার জন্য আমি বুক পেতে দেব, তবুও পেছন থেকে পালিয়ে যাব না।

 

টাইমস/এসএন

Share this news on: