ডাকসু: ছাত্রলীগের ‘বিদ্রোহী’ প্যানেল ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে প্যানেল ঘোষণা করেছে ছাত্রলীগের ‘বিদ্রোহী’ একটি অংশ। এতে ভিপি পদে প্রার্থী করা হয়েছে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি মো. সোহান খানকে।

সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে এ প্যানেল ঘোষণা করা হয়।

ঘোষিত বিদ্রোহী প্যানেলে জিএস পদে সার্জেন্ট জহুরুল হক হলের সাবেক সাংগঠনিক সম্পাদক আ‌মিনুল ইসলাম বুলবুল ও এজিএস পদে ‌মো. র‌নি প্রার্থী হচ্ছেন।

ওই প্যানেলের হয়ে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক পদে মো. আল মামুন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে ডিএম সাব্বির, আন্তর্জাতিক সম্পাদক পদে তামজিদ হোসেন তামিম, সাহিত্য সম্পাদক পদে মো. মাসুদ রানা ও ক্রীড়া সম্পাদক পদে গাজী নাবিদ হোসেন লড়বেন।

ডাকসুতে মোট ২৫টি পদে নির্বাচন হবে। এর মধ্যে ১২টি সম্পাদকীয় পদ ও ১৩টি সদস্যপদ। ছাত্রলীগের বিদ্রোহী প্যানেল শুধু সম্পাদকীয় পদে আটজনের নাম ঘোষণা করে। বাকিদের নাম পরে ঘোষণা করবে বলে জানিয়েছে।

সংবাদ সম্মেলনে বিদ্রোহী প্যানেলের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক প্রার্থী আল মামুন বলেন, ছাত্রলীগের প্যানেলে যোগ্যদের মূল্যায়ন হয়নি। তাই আমরা মনে করছি, আমাদেরও নির্বাচনের অধিকার রয়েছে। তাই আমরা প্যানেল ঘোষণা করছি। আমরাও নির্বাচন করব।

এর আগে রোববার দুপুর আড়াইটায় মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে ডাকসু ও হল সংসদ নির্বাচনে প্যানেল ঘোষণা করে ছাত্রলীগ।

ঘোষিত তফসিল অনুযায়ী, ডাকসু নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১১ মার্চ। ডাকসুর ২৫টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া হলগুলোতে ১৩ পদে নির্বাচন হবে।

প্রায় দুই যুগ পর ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সর্বশেষ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয় ১৯৯০ সালে।

আরও পড়ুন...

ডাকসু নির্বাচন: ছাত্রলীগের প্যানেল ঘোষণা

ডাকসু: কোটা আন্দোলনকারীদের প্যানেল ঘোষণা

 

টাইমস/এইচইউ

Share this news on: