ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা উন্নতির দিকে: হানিফ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা ক্রমান্বয়ে উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

সোমবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে সাংবাদিকদের একথা জানান তিনি।

মাহবুবউল আলম হানিফ বলেন, ওবায়দুল কাদের সাহেবের শারীরিক অবস্থা ক্রমান্বয়ে উন্নতির দিকে। এখন অনেকটাই ভালো অবস্থায় আছেন। আমি চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। তারা আশা করছেন, রোগীর দ্রুত উন্নতি হচ্ছে। হোপফুললি, উনি দ্রুতই আরোগ্য লাভ করবেন।

ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা পর্যবেক্ষণের জন্য ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি আসছেন জানিয়ে তিনি বলেন, বাইরে থেকে বিশেষজ্ঞ চিকিৎসকরা এসেছেন। ভারতের হৃদরোগ চিকিৎসক দেবী শেঠি আসছেন। দুপুর ১টায় মেডিকেল বোর্ড বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে বৈঠক শেষে আপডেট জানাবেন।

এর আগে সোমবার সকালে আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ফেসবুকে এক পোস্টে বলেন, মহান আল্লাহর অশেষ দয়া ও আপনাদের ভালোবাসায় প্রিয় নেতা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উল্লেখযোগ্যভাবে উন্নতি হচ্ছে। তিনি সম্পূর্ণ চেতনা ফিরে পেয়েছেন এবং চিকিৎসকরা তার সুস্থতার বিষয়ে সম্পূর্ণ আশাবাদী।

আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক আরও জানান, সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক তাকে জানিয়েছেন, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার যথেষ্ট উন্নতি হয়েছে।

‘তবে যেহেতু এখনো তিনি ক্রিটিক্যাল করোনারি কেয়ার ইউনিটে রয়েছেন, সে কারণে তাকে সম্পূর্ণ শঙ্কামুক্ত বলেননি চিকিৎসকরা,’ বলেন আওয়ামী লীগের এই নেতা।

রোববার সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি হন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পরে এনজিওগ্রামে তার হৃদপিণ্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে।

এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করার পর কাদেরের অবস্থার কিছুটা উন্নতি হলেও পরে আবার অবনতির দিকে যায়। চিকিৎসকরা তখন কৃত্রিমভাবে রক্তচাপ নিয়ন্ত্রণের সিদ্ধান্ত নেন।

তখন থেকেই ৬৭ বছর বয়সী এই রাজনীতিবিদকে ক্রিটিক্যাল করোনারি কেয়ার ইউনিটে কৃত্রিমভাবে শ্বাসপ্রশ্বাস দেওয়া হচ্ছে তাকে।

এদিকে ওবায়দুল কাদেরের অসুস্থতা খবরে ওই দিন বিকেলে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির একটি প্রতিনিধিদল ও বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতাকর্মী কাদেরকে দেখতে হাসপাতালে ছুটে যান।

অন্যদিকে, রোববার রাত পৌনে ৮টায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য চার সদস্যের মেডিকেল টিম সিঙ্গাপুর থেকে এসে বিএসএমএমইউ হাসপাতালে প্রবেশ করে। এর পর থেকে তাদের তত্ত্বাবধানে কাদেরকে পর্যবেক্ষণে রাখা হয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: