কাদেরের স্বাস্থ্যের উন্নতি, মঙ্গলবার কেবিনে নেওয়ার পরিকল্পনা

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এখন সীমিত পর্যায়ে হাঁটাচলা করতে পারছেন। স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি হওয়ায় মঙ্গলবার তাকে আইসিইউ থেকে কেবিনে নেওয়া হতে পারে।

ওবায়দুল কাদেরের সঙ্গে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক ও নিউরোলজিস্ট প্রফেসর ডা. আবু নাসার রিজভী সোমবার এসব তথ্য জানান। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপ-প্রধান তথ্য অফিসার মো. আবু নাছের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

ডা. আবু নাসার রিজভী বলেন, সেতুমন্ত্রী এখন সীমিত পর্যায়ে হাঁটাচলা করতে পারছেন। স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি হওয়ায় মঙ্গলবার সকালে তাকে আইসিইউ থেকে কেবিনে নেওয়া হতে পারে।

এর আগে কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি ওবায়দুল কাদেরের পরিবারের সদস্যদের তার চিকিৎসার সর্বশেষ অগ্রগতি সম্পর্কে জানান।

ওবায়দুল কাদের সকালে তার পরিবারের সদস্য, সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ও আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে কুশল বিনিময় করেছেন বলেও জানিয়েছেন তিনি।

৬৭ বছর বয়সী ওবায়দুল কাদের হৃদরোগ, ডায়াবেটিস ছাড়াও শ্বাসতন্ত্রের জটিল রোগ সিওপিডিতে (ক্রনিক অবসট্রাকটিভ পালমোনারি ডিজিজ) ভুগছেন।

৩ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে তিনি ঢাকার বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি হলে এনজিওগ্রামে তার হৃদপিণ্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে। পরদিন ৪ মার্চ বিকালে উন্নত চিকিৎসার জন্য এয়ার আম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: