• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

শপথ নিলে বিএনপির এমপিরা জাতীয় বেঈমান হবেন: অলি

শপথ নিলে বিএনপির এমপিরা জাতীয় বেঈমান হবেন: অলি

নিজস্ব প্রতিবেদক১৭ এপ্রিল ২০১৯, ০৮:৫৩পিএম, ঢাকা-বাংলাদেশ।

দেশের ১৬ কোটি মানুষকে অসম্মান করে বিএনপির এমপিরা জাতীয় সংসদে শপথ নিলে জাতীয় বেঈমান হিসেবে চিহ্নিত হবেন বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোটের প্রধান সমন্বয়ক ও লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ।

বুধবার রাজধানীর মহাখালী ডিওএইচএসের নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

অলি আহমদ বলেন, লোভে পড়ে জাতির সঙ্গে বেইমানি করার কোনো কাজে এলডিপি সমর্থন করবে না। ভোটারদের সঙ্গে অসম্মান করে যদি সংসদে যায় সেটা তিনি সমর্থন করবেন না।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির শর্তে সংসদে যাওয়ার বিষয়ে অলি বলেন, যদি এরকম কোনো কারণে সিদ্ধান্ত নেয়া হয় তাহলে বুঝতে হবে- কেউ লাভবান হওয়ার জন্য, দলকে বিপদে ফেলার জন্য এবং খালেদা জিয়াকে ব্ল্যাকমেইল করার জন্য এটা করা হচ্ছে। বিএনপিকে বিপদগামী করার জন্যই এটা করা হচ্ছে।

তিনি বলেন, জিয়া পরিবারের সঙ্গে তার আত্মিক সম্পর্ক। খালেদা জিয়া কখনো নিজের সুবিধার জন্য কারও সঙ্গে আপোষ করবেন না বলেই তার আত্মবিশ্বাস রয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে তিনি বলেন, ১০ ডিসেম্বর থেকে বিরোধী দলীয় নেতাকর্মী ও সমর্থকরা এলাকাছাড়া। ৯০ ভাগ বিরোধী দলীয় প্রার্থী নিজ ঘর থেকে বের হতে পারেননি। ২৯ ডিসেম্বর রাতে ৬০ থেকে ৭০ ভাগ ভোট কেটে নেয়া হয়েছে। ৩০ ডিসেম্বরও ভোট দিতে দেয়া হয়নি। এ রকম নির্বাচনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের ৮ জনকে বিজয় লাভের সুযোগ করে দেয়া হয়েছে। যা বিস্ময়কর ও ৮ম আশ্চর্যের ঘটনার মতো।

এলডিপি সভাপতি বলেন, দেশের জনগণ আজ নির্যাতিত। জনগণের মতামতকে বাদ দিয়ে সংসদে যাওয়ার ঘটনা মানবিক, সামাজিক ও রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে গ্রহণযোগ্য হবে না।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে তিনি বলেন, বিএনপি বৃহৎ রাজনৈতিক দল। খালেদা জিয়ার মুক্তির জন্য এই দলকেই উদ্যোগী হতে হবে। কারণ খালেদা জিয়া কোনো অন্যায় করেননি। যে অপরাধে তাকে শাস্তি দেয়া হয়েছে তার সঙ্গে তিনি সম্পৃক্ত ছিলেন না। রাজনৈতিকভাবে বিএনপিকে নির্মূল করার জন্য এটা করা হয়েছে। তাই রাজনৈতিকভাবেই এটাকে মোকাবেলা করতে হবে।

অলি আহমদ বলেন, নেতাদেরকে রাজপথে নামতে হবে। ঈমান ও সাহস নিয়ে ১৬০ থেকে ১৭০ জন নেতা রাজপথে নামলেই আন্দোলন সফল হবে বলে আমি বিশ্বাস করি।

 

টাইমস/জেডটি

কারাবন্দীদের নাস্তায় যুক্ত হলো মুখরোচক খাবার

কারাবন্দীদের নাস্তায় যুক্ত হলো মুখরোচক খাবার

কারাগার প্রতিষ্ঠার পর সেই ব্রিটিশ আমল থেকে একই মেন্যুতে সকালের নাস্তা খেয়ে আসছেন বাংলাদেশের কারাবন্দীরা। অবশেষে সেই ব্রিটিশ আমল থেকে কারাবন্দীদের জন্য বরাদ্দ সকালের নাস্তার মেন্যু পরিবর্তন হল। রোববার (১৬ জুন) থেকে তাদের মেন্যুতে যুক্ত হচ্ছে মুখরোচক কিছু খাবার। কারাগার সূত্রে জানা যায়, কারাগার প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত সকালের নাস্তায় একটি মেন্যু ছিল।

২৮ মার্কিন পণ্যে শুল্ক বসালো ভারত   

২৮ মার্কিন পণ্যে শুল্ক বসালো ভারত  

আপেল, অ্যালমন্ডসহ ২৮ টি মার্কিন পণ্যের ওপর শুল্ক বসানোর ঘোষণা দিয়েছে ভারত। ভারতের ওপর থেকে যুক্তরাষ্ট্র বাণিজ্য সুবিধা তুলে নেওয়ায় পাল্টা ব্যবস্থা হিসেবে এই সিদ্ধান্ত নিলো দিল্লি। রোববার থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছে দেশটির সরকার। নতুন এই শুল্ক হার সর্বোচ্চ ৭০ শতাংশ পর্যন্ত কার্যকর হতে পারে। খবর বিবিসির।

তুচ্ছ ঘটনায় মা-কে হত্যা করল ছেলে

তুচ্ছ ঘটনায় মা-কে হত্যা করল ছেলে

ঘটনা গাইবান্ধার সাঘাটা উপজেলার জুম্মারবাড়ি ইউনিয়নের উত্তর বগারভিটা গ্রামের। শনিবার রাত আটটার দিকে তুচ্ছ বিষয় নিয়ে মা তাহেরা বেগমের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ান ছেলে কালাম শেখ। একপর্যায়ে উত্তেজিত হয়ে কালাম তার মায়ের পাঁজরে ছুরিকাঘাত করেন। তাহেরা বেগমকে সোনাতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে রাত সাড়ে ১০টার দিকে তিনি মারা যান।

জাতীয়

কুষ্টিয়ায় ট্রাকচাপায় প্রাণ গেল দু'জনের

কুষ্টিয়ায় ট্রাকচাপায় প্রাণ গেল দু'জনের

কুষ্টিয়ায় পৃথক স্থানে ট্রাকের নিচে চাপায় দুই সাইকেলের আরোহী নিহত হয়েছেন। শনিবার সন্ধ্যায় কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কে ভেড়ামারার বারোমাইল মতিয়া ফিলিং স্টেশন ও কুষ্টিয়া-ঝিনাইদহ সড়কের ভাদালিয়া এলাকায় দুর্ঘটনা দুটি ঘটে বলে পুলিশ জানিয়েছে।

আন্তর্জাতিক

কিশোর মুর্তজার মৃত্যুদণ্ড থেকে সরে এলো সৌদি সরকার

কিশোর মুর্তজার মৃত্যুদণ্ড থেকে সরে এলো সৌদি সরকার

সৌদি আরবে ১৩ বছর বয়সে আটক মুর্তজা কুরেইরিসকে দেয়া মৃত্যুদণ্ড দেশটির সরকার বাতিল করেছে বলে জানিয়েছে দেশটির এক কর্মকর্তা। শনিবার ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে দেয়া সাক্ষাৎকারে এ তথ্য জানান ওই কর্মকর্তা। তবে আনুষ্ঠানিকভাবে সরকারের পক্ষ থেকে এখনো কোনো বিবৃতি দেয়া হয়নি।

জাতীয়

কুমিল্লায় সীমান্তে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

কুমিল্লায় সীমান্তে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

কুমিল্লায় সদর দক্ষিণ উপজেলার সীমান্তবর্তী মথুরাপুর এলাকায় শনিবার রাত আড়াইটার দিকে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)’র সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন।

উক্তি প্রতিদিন

“দুঃখের সময় প্রকৃত  বন্ধু ভালোবাসা প্রদর্শন করে”

“দুঃখের সময় প্রকৃত বন্ধু ভালোবাসা প্রদর্শন করে”

প্রাচীন গ্রিক কবি ও নাট্যকার ইউরিপিডিস (খ্রিস্টপূর্ব ৪৮০-৪০৬)। বিখ্যাত গ্রিক ট্র্যাজেডির তিন রচয়িতার মধ্যে তিনি একজন। ইউরিপিডিসের জন্ম এথেন্সের একটি দ্বীপ অঞ্চলে। অল্প বয়স থেকেই তিনি কবিতা ও নাটক লেখা শুরু করেন। ইউরিপিডিসের নাটকে উঠে আসে সমকালীন রাজনীতির উত্থান-পতন ও নতুন জীবনদর্শনের বিষয়।

জাতীয়

টেকনাফে র‌্যাবের গুলিতে তিনজন নিহত

টেকনাফে র‌্যাবের গুলিতে তিনজন নিহত

কক্সবাজারের টেকনাফে ‘বন্দুকযুদ্ধে‌’ তিন মাদক কারবারি নিহত হয়েছে বলে দাবি করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শনিবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার হোয়াইক্যং-বাহারছড়া সড়কের পাহাড়ি ঢালা নামক এলাকায় কথিত এই বন্দুকযুদ্ধ হয়।

পথিকৃৎ

আবুল মনসুর আহমদের সংক্ষিপ্ত জীবনী

আবুল মনসুর আহমদের সংক্ষিপ্ত জীবনী

বাংলাদেশের একজন বিখ্যাত ব্যক্তিত্ব আবুল মনসুর আহমদ। বাঙালির উন্নতি এবং সকল ধরনের ধর্মীয় গোঁড়ামির বিরুদ্ধে যে সকল সমাজ সংস্কারক এগিয়ে এসেছিলেন তার মধ্যে অন্যতম ছিলেন আবুল মনসুর আহমদ। আবুল মনসুর আহমদ বাংলাদেশের স্বপ্নদ্রষ্টাদের মধ্যে অন্যতম। তিনি ছিলেন একাধারে রাজনীতিবিদ, আইনজ্ঞ ও সাংবাদিক এবং বাংলা সাহিত্যের অন্যতম শ্রেষ্ঠ বিদ্রূপাত্মক রচয়িতা।