• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

বিএনপিকে বারবার নিশ্চিহ্ন করার চেষ্টা হয়েছে: ফখরুল

বিএনপিকে বারবার নিশ্চিহ্ন করার চেষ্টা হয়েছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক১৯ এপ্রিল ২০১৯, ০৪:০১পিএম, ঢাকা-বাংলাদেশ।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বারবার চেষ্টা হয়েছে বিএনপিকে ভেঙে ফেলার। বারবার চেষ্টা হয়েছে বিএনপিকে নিশ্চিহ্ন করার। কিন্তু সম্ভব হয়নি, বার বার জনগণের শক্তি নিয়ে বিএনপি উঠে দাঁড়িয়েছে। খালেদা জিয়া জেলে থাকুন আর বাইরে থাকুন তিনি আমাদের প্রেরণার উৎস। তিনি আমাদের শক্তি, সাহস।

শুক্রবার দুপুরে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে শত নাগরিক কমিটির আয়োজনে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ ও কবি আবদুল হাই শিকদারের লেখা ‘খালেদা জিয়া-তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর’ শীর্ষক বইটির প্রকাশনা উৎসবে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া একজন জীবন্ত কিংবদন্তি উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, তিনি একজন সেনানায়কের স্ত্রী। তিনি হঠাৎ ক্ষমতায় বসে পড়েননি। দীর্ঘ ৯ বছর লড়াই সংগ্রাম করে জনগণকে ভালোবেসে, তাদের ভালোবাসায় রাষ্ট্র পরিচালার দায়িত্বভার গ্রহণ করেছেন। গণতন্ত্রের জন্য স্বাধীন বাংলাদেশে দুই জন মানুষের অবদান সবচেয়ে বেশি। তার একজন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, অপরজন হলেন খালেদা জিয়া। জিয়াউর রহমান একদলীয় শাসন ব্যবস্থা থেকে বহুদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করেছিলেন। দেশনেত্রী খালেদা জিয়া সংসদীয় গণতন্ত্র নিয়ে এসেছিলেন। এই সময়টা আমাদের মনে করতে হবে।

তিনি বলেন, এখানে মুরুব্বি যারা আছেন তারা জানেন, বিএনপির ঘোষণাপত্র ছিল প্রেসিডেন্ট শাসিত রাষ্ট্রব্যবস্থা। কিন্তু যখন স্বৈরাচার এরশাদকে সরাতে জাতীয় ঐক্যের বিষয় এল আওয়ামী লীগের সঙ্গে ঐক্য করার প্রেক্ষাপট তৈরি হলো, তখন এটা একটা বড় বিষয় হয়ে দাঁড়ালো। তখন প্রেসিডেন্ট শাসিত রাষ্ট্রের ঘোষণার কারণে ঐক্য হচ্ছিল না অথবা ভেঙে যাচ্ছিল। তখন এটা ভেঙে দিয়ে সংসদীয় গণতন্ত্রের ঘোষণা দিয়েছিলেন খালেদা জিয়া। সুতরাং মনে রাখতে হবে বাংলাদেশে গণতন্ত্র বলতে যা কিছু, এর সব অবদান জিয়াউর রহমান ও খালেদা জিয়ার। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার ক্ষেত্রে খালেদা জিয়ার অবদান সবচেয়ে বেশি বলে আমি মনে করি।

শত নাগরিক কমিটির আহ্বায়ক অধ্যাপক এমাজউদ্দীন আহমদের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, গয়েশ্বর রায়, ড.আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান ড.খন্দকার মোশাররফ হোসেন, শামসুজ্জামান দুদু,চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব,যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন, খায়রুল কবির খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

টাইমস/এসআই

ভূমধ্যসাগরের দুঃসহ স্মৃতি এখনো তাড়িয়ে বেড়ায় বিলালকে

ভূমধ্যসাগরের দুঃসহ স্মৃতি এখনো তাড়িয়ে বেড়ায় বিলালকে

অবৈধপথে ইতালি পাড়ি দিতে গিয়ে তিউনিসিয়া উপকূলে নৌকাডুবিতে ৩৯ জন নিখোঁজ হওয়ার পর ভাগ্যক্রমে বেঁচে যাওয়া যুবকরা দেশে ফিরতে শুরু করেছেন। বেঁচে ফিরলেও তাদের তাড়া করছে দুঃসহ স্মৃতি। নিজেদের অভিজ্ঞতা থেকে তারা বলছেন, মৃত্যুপথ পাড়ি দিতে আরো অন্তত দুইশ বাংলাদেশিকে জড়ো করা হয়েছে লিবিয়ায়।

নরসিংদীতে  অভাবের তাড়নায় দুই মেয়েকে হত্যা করলেন বাবা!

নরসিংদীতে অভাবের তাড়নায় দুই মেয়েকে হত্যা করলেন বাবা!

নরসিংদীতে আর্থিক অসচ্ছলতার কারণে দুই সন্তানকে শ্বাসরোধে হত্যা করেছেন এক পাষণ্ড বাবা। শুক্রবার রাতে নরসিংদী লঞ্চ টার্মিনালে এ ঘটনা ঘটে। নিহত দুই শিশুর নাম তাইন (১১) ও তাইবা (৪)।

নায়িকা মাহির ভেরিফায়েড ফেসবুক পেজে পর্নো ভিডিও!

নায়িকা মাহির ভেরিফায়েড ফেসবুক পেজে পর্নো ভিডিও!

চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী মাহিয়া মাহির ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পর্নো ভিডিও আপলোড করা হয়েছে।

আন্তর্জাতিক

মোদির জয়ের পরই ভারতে নারীসহ তিন মুসলিমকে গাছে বেঁধে নির্যাতন (ভিডিও)

মোদির জয়ের পরই ভারতে নারীসহ তিন মুসলিমকে গাছে বেঁধে নির্যাতন (ভিডিও)

ভারতে লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পরপরই এক নারীসহ তিন মুসলিমকে গাছে বেঁধে নির্যাতন করেছেন গোরক্ষকরা। নির্যাতনের সময় জোর করে তাদেরকে দিয়ে ‘জয় শ্রী রাম’ বলতে বাধ্য করা হয়।

জাতীয়

বাংলাদেশে ইলেকট্রিক ট্রেন চালু করব: প্রধানমন্ত্রী

বাংলাদেশে ইলেকট্রিক ট্রেন চালু করব: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা মেট্রোরেল যেমন চালু করতে যাচ্ছি, সেইসাথে আমরা বিদ্যুৎচালিত ট্রেন, যা একান্তভাবে পরিবেশ বান্ধব, সেই বিদ্যুৎ চালিত ট্রেনও চালু করব। আমরা সেভাবে কাজ করে যাচ্ছি।

জাতীয়

কোনাবাড়ি ফ্লাইওভারের ভুল নামফলকের ছবি ভাইরাল

কোনাবাড়ি ফ্লাইওভারের ভুল নামফলকের ছবি ভাইরাল

ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সাসেক জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা মহাসড়কে কোনাবাড়ি ও চন্দ্রা ফ্লাইওভার, কালিয়াকৈর, দেওহাটা, মির্জাপুর ও ঘারিন্দা আন্ডারপাস এবং কড্ডা-১ সেতু ও বাইমাইল সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিনোদন

ভিন্ন পেশায় মগ্ন নিপুণ!   

ভিন্ন পেশায় মগ্ন নিপুণ!  

চলচ্চিত্র অভিনেত্রী নিপুণ। সর্বশেষ তাকে উত্তম আকাশের ‘ধূসর কুয়াশা’ ছবিতে দেখা গেছে। এরপর থেকে মিডিয়া থেকে অনেকটা দূরে আছেন এই অভিনেত্রী। এছাড়া বর্তমানে ভিন্ন পেশার কাজে নিজেকে ব্যস্ত রেখেছেন তিনি।

জাতীয়

নাটোরে ৪ সন্তানের জন্ম দিলেন এক নারী

নাটোরে ৪ সন্তানের জন্ম দিলেন এক নারী

বিয়ের ১১ বছর পর সন্তানের মুখ দেখতে পেলেন নাটোরের সিংড়া উপজেলার মিলন ও সাহিদা দম্পতি। তবে একটি দুটি নয় চার চারটি সন্তান স্বাভাবিকভাবেই জন্ম দিয়েছেন সাহিদা।

বিনোদন

কথা রাখলেন না সানি লিওন!

কথা রাখলেন না সানি লিওন!

সানি লিওন মানেই নগ্নতা। সেই ধারাকে অনেকটা বদলাতে চেয়েছিলেন এই অভিনেত্রী। এই কারণে কিছুদিন আগেও সংবাদ মাধ্যমে এসে কোনো দৃশ্যে আর চুমু খেতে চান না বলে সাফ জানিয়ে দিয়েছিলেন এই অভিনেত্রী।