তারেক রহমানসহ বিএনপির ছয় নেতার বিরুদ্ধে মামলা

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেছেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো তুলে নেওয়ার হুমকির অভিযোগে এ মামলা করা হয়।

রোববার ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমানের আদালতে এ মামলাটি করা হয়। বিচারক বাদীর জবানবন্দি শুনে বংশাল থানা পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দিয়েছেন।

মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায় এবং যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ আরো পাঁচজনকে অজ্ঞাত করে আসামি করা হয়েছে।

মামলার বাদী এবি সিদ্দিকী এ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, বাদী গত ৩০ এপ্রিল খালেদা জিয়ার বিরুদ্ধে করা একটি মানহানির মামলার হাজিরা দিতে সকাল ৭টায় রামপুরা থেকে বাসে করে রওনা হন।

ওইদিন সকাল ৮টায় তাঁতীবাজার মোড়ে বাদী হেঁটে ঢাকার সিএমএম আদালতের দিকে রওনা হন। ওই সময় তার পেছনে থাকা পাঁচজন বিএনপির কর্মী তার পাঞ্জাবি ধরে টেনে গতি রোধ করে এবং তা ছিঁড়ে ফেলে।

বাদীকে কর্মীরা বলে, ‘তোকে পেয়েছি আর ছাড়া যাবে না। কারণ তুই আমাদের মা ও আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপির নেতাদের বিরুদ্ধে অনেক মামলা করেছিস। তোর একাধিক মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকায় আমাদের মা (খালেদা জিয়া) মুক্তি পাচ্ছেন না। তাই তোকে আজ খুন করব।’

 

টাইমস/জেডটি

Share this news on: