দশ বছরে মেননের স্ত্রী কোটিপতি

২০০৮ সালে আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচন করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজ কল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন। ১০ বছরে তার বাৎসরিক আয় বেড়েছে ৯ লাখ ৬৬ হাজার টাকার বেশি। অস্থাবর সম্পত্তি বেড়েছে ৫১ লাখ ৮৮ হাজার টাকার বেশি। স্থাবর সম্পত্তি বেড়েছে ৩৭ লাখ ২০ হাজার টাকা। অর্থাৎ ১০ বছরে তার বাৎসরিক আয় প্রায় চারগুণ ও অস্থাবর সম্পত্তি বেড়েছে তিনগুণের বেশি।

একাদশ সংসদ নির্বাচনে নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামা পর্যালোচনা করে এসব তথ্য পাওয়া গেছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনী হলফনামায় ব্যবসা থেকে কোনো আয় নেই বলে তিনি উল্লেখ করেছেন।

হলফনামা অনুযায়ী, নবম জাতীয় নির্বাচনে মেনন ব্যবসা থেকে আয় করতেন তিন লাখ টাকা এবং পত্রিকায় কলাম লিখে ২৫ হাজার ৭২৪ টাকা আয় করার কথা উল্লেখ করেন। দশম জাতীয় সংসদে ব্যবসা থেকে আয় করতেন ছয় লাখ টাকা এবং পত্রিকায় কলাম লিখে তার আয় এক লাখ ৭৫ হাজার টাকা আয়ের কথা উল্লেখ করেন।

অপরদিকে নবম ও দশম নির্বাচনী হলফনামায় তার স্ত্রীর স্থাবর সম্পত্তি ছিল না। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার স্ত্রীর স্থাবর সম্পত্তির পরিমাণ দাঁড়িয়েছে এক কোটি ৪৯ লাখ ৮০ হাজার ২৪০ টাকা। একই সঙ্গে তার স্ত্রীর অস্থাবর সম্পত্তি বেড়েছে ২২গুণ। নবম জাতীয় সংসদ নির্বাচনের হলফনামা অনুযায়ী, তার স্ত্রীর অস্থাবর সম্পত্তি ছিল দুই লাখ ৬৪ হাজার টাকা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এর পরিমাণ দাঁড়িয়েছে ৫৯ লাখ ২৬ হাজার ৪৩০ টাকা।

 

 

টাইমস/পিআর

Share this news on: