তৃণমূল নেতাদের ডাটা কেন্দ্রে পাঠাতে আ. লীগের নির্দেশ

আগামী দুই সপ্তাহের মধ্যে মহানগর, জেলা, থানা ও ইউনিয়ন পর্যায়ের দলীয় নেতাকর্মীদের ডাটা কেন্দ্রে পাঠানোর নির্দেশ দিয়েছে আওয়ামী লীগ।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা বিভাগের সাংগঠনিক সভায় এ নির্দেশ দেওয়া হয়।

আওয়ামী লীগের ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে এবং ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেলের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলীয় সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সভায় দলের কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা প্রমুখ।

সভায় স্বাধীনতাবিরোধী পরিবারের সদস্যদের দলে স্থান দেওয়া, সহযোগী সংগঠনগুলোর বিরুদ্ধে কমিটি গঠনে সমন্বয় না করা, দলীয় কর্মসূচি পালনে সহযোগিতা না করার অভিযোগ করেন ঢাকা বিভাগের জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতারা। এ বিষয়ে কেন্দ্রের কাছ থেকে সুনির্দিষ্ট নির্দেশনাও চান তারা।

ওবায়দুল কাদের সভায় উত্থাপিত জেলা মহানগর নেতাদের বিভিন্ন প্রস্তাব আওয়ামী লীগের আগামী কার্যনির্বাহী কমিটির বৈঠকে তোলার আশ্বাস দিয়ে দলের মধ্যকার কলহ দূর করে দলের সভাপতির নির্দেশ মেনে চলতে তৃণমূল নেতাদের নির্দেশ দেন। এর পাশাপাশি আগামী ২৩ জুন দলের প্রতিষ্ঠাবার্ষিকী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কর্মসূচি যথাযথভাবে পালন করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

সভায় ঢাকা বিভাগের নিজ নিজ জেলা ও মহানগর কমিটির সাংগঠনিক রিপোর্ট সংক্ষেপে উপস্থাপন করেন দায়িত্বরত সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।

 

টাইমস/এইচইউ

Share this news on: