• ঢাকা, বাংলাদেশ
  • বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

‘ফখরুলের আসন’ বিএনপির দখলেই রইল  

‘ফখরুলের আসন’ বিএনপির দখলেই রইল   

নিজস্ব প্রতিবেদক, বগুড়া২৪ জুন ২০১৯, ০৯:১৩পিএম, ঢাকা-বাংলাদেশ।

বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে বিপুল ভোটের ব্যবধানে হারিয়ে জয় পেয়েছেন বিএনপির প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ।

ফলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় শূন্য হওয়া এই আসনটি বিএনপির দখলেই রইল।

সোমবার সন্ধ্যায় বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারের নির্বাচনী কন্ট্রোল রুম থেকে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়।

আসনের ১৪১ কেন্দ্রে ধানের শীষ প্রতীকে জিএম সিরাজ পেয়েছেন ৮৯ হাজার ৭৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী টি জামান নিকেতা পেয়েছেন ৩২ হাজার ২৯৭ ভোট।

এই আসনের সাবেক সংসদ সদস্য জাতীয় পার্টির মনোনীত প্রার্থী নুরুল ইসলাম ওমর পেয়েছেন সাত হাজার ২৭১ ভোট।

এই আসনে মোট ভোটার তিন লাখ ৮৭ হাজার ৪৫৮ জন। এর মধ্যে শতকরা ৩৫ ভাগ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

এর আগে সোমবার সকাল নয়টা থেকে আসনের ১৪১টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকাল পাঁচটা পর্যন্ত। ভোটারদের উপস্থিতি খুব একটা ছিল না।

৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার এই আসন থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিপুল ভোটে বিজয়ী হন।

কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে তিনি শপথ গ্রহণ না করায় এই আসনটি শূন্য ঘোষণা করা হয়। এরপর নির্বাচন কমিশন থেকে গত ৮ মে এই নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

বগুড়া-৬ আসনটি বরাবরই বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত। এখান থেকে বারবার বিজয়ী হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

তবে গত নির্বাচনে তিনি অংশ নিতে না পারায় আসনটি থেকে নির্বাচন করেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

টাইমস/জেডটি

সদরঘাটে ধসে পড়া ভবন থেকে একজনের লাশ উদ্ধার

সদরঘাটে ধসে পড়া ভবন থেকে একজনের লাশ উদ্ধার

রাজধানীর সদরঘাটে ধসে পড়া দোতলা ভবনটির ধ্বংসস্তূপ থেকে একজনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। পাটুয়াটুলী এলাকার ওই ভবনটি থেকে বুধবার রাত ৮টার দিকে লাশটি উদ্ধার করা হয়। নিহত ব্যক্তির নাম জাহিদুল ব্যাপারী (৬০)।

বেনাপোল এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বেনাপোল এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রাজধানী ঢাকা এবং দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোলের মধ্যে চলাচলের জন্য নতুন আন্তনগর ট্রেন ‘বেনাপোল এক্সপ্রেস’ আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে। বুধবার দুপুরে তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পতাকা নেড়ে হুইসেল বাজিয়ে এই নতুন ট্রেন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মিন্নির ৫ দিনের রিমান্ড মঞ্জুর

মিন্নির ৫ দিনের রিমান্ড মঞ্জুর

বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেপ্তার তার স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার বিকেল ৩টার দিকে বরগুনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মিন্নিকে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করে পুলিশ। পরে শুনানি শেষে মিন্নির পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী।

জাতীয়

‘রাতারাতি আমাদের বিদেশি এজেন্ট বানানো যাবে না’

‘রাতারাতি আমাদের বিদেশি এজেন্ট বানানো যাবে না’

পাস্তুরিত দুধ নিয়ে গবেষণা করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিক্যাল রিসার্চ সেন্টারের সাবেক পরিচালক অধ্যাপক আ ব ম ফারুক বলেছেন, আমরা কোনো ব্র্যান্ড বা কোম্পানির বিরুদ্ধে নই। আমরা চাই দেশীয় দুগ্ধশিল্প বিকশিত হোক। বিদেশি দুধের বাজার তৈরি হোক—এটা আমরা চাই না। রাতারাতি আমাদের বিদেশি এজেন্ট বানানো যাবে না।

বিনোদন

কড়া নিরাপত্তায় নায়িকার ব্যাগ চুরি, ফের বিড়ম্বনার শিকার সাংবাদিকরা!

কড়া নিরাপত্তায় নায়িকার ব্যাগ চুরি, ফের বিড়ম্বনার শিকার সাংবাদিকরা!

বিএফডিসিতে মঙ্গলবার বিকালে এটিএন বাংলা ফ্লোরে নতুন ছবি ‘অর্জন ৭১’ মহরত অনুষ্ঠিত হয়েছে। এতে অনুষ্ঠান শুরুর কিছু সময় পর চিত্রনায়িকা শাহনূর আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে বরণ করতে মঞ্চে উঠেন। মঞ্চ থেকে নেমেই সাংবাদিকদের নিজের ব্যাগ হারানোর কথা জানান তিনি।

জাতীয়

ওসি মোয়াজ্জেমের বিচার শুরু

ওসি মোয়াজ্জেমের বিচার শুরু

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও ইন্টারনেটে ছড়ানোর ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্য দিয়ে তার বিচার শুরু হলো। আগামী ৩১ জুলাই সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করা হয়েছে।

জাতীয়

গাজীপুরে মকস বিল থেকে লাশ উদ্ধার

গাজীপুরে মকস বিল থেকে লাশ উদ্ধার

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় মকস বিলে মঙ্গলবার বিকালে মাছ ধরতে যান কালু মিয়া(৫০)। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। অনেক খোঁজাখুজির পরও তাকে পাওয়া যায়নি। পরে স্থানীয়দের কাছে খবর পেয়ে বিল থেকে কালুর লাশ উদ্ধার করে পরিবারের লোকজন।

ভ্রমণ

জীবনে একবার হলেও দেখে আসুন হাওর 

জীবনে একবার হলেও দেখে আসুন হাওর 

বর্ষাকাল এলেই কেমন হাত-পা কোলে করে অলস সময় কাটাতে ইচ্ছে করে। কবি গুরুর কবিতার ওই নিষেধ বাণীকে নমস্য ধরে নিয়ে ঘরে বসে থাকতে মন চয়। গ্রাম তো বটেই শহুরে তারুণ্যও শুয়ে-বসে টিভি দেখে আর ভুনা খিচুড়ি খেয়ে সময় কাটিয়ে দেয়। অথচ একটু ঝুঁকি নিলেই কিন্তু জীবনের সবথেকে রোমাঞ্চকর আর দুর্লভ কিছু মুহূর্ত যোগ হতে পারে আপনার জীবনে। ভাবছেন কোথায় গেলে পাবেন সেই মুহূর্ত? কে দেবে এত রোমাঞ্চ?

বিনোদন

‘গোলমাল’: নয়া পর্ব আসবে কি?

‘গোলমাল’: নয়া পর্ব আসবে কি?

বলিউডের হাস্যরসের সিনেমা ‘গোলমাল’। দীর্ঘ ১৩ বছর ধরে দর্শককে হাসি-তামাশায় ভরিয়ে রেখেছে বলিউডের এই ছবিটি।