গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বলেছেন, বর্তমান অবৈধ সরকার জনগণের জীবন-জীবিকায় আঘাত হানার উদ্দেশ্যেই ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধি করেছে। আওয়ামী সরকার জনগণের সমর্থনপ্রত্যাশী নয় বলেই এরা জনগণের ভালো-মন্দ বিচার করে না। জনগণকে শোষণই এদের শাসনের একমাত্র লক্ষ্য।

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদ ও বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে রুহুল কবির রিজভীর নেতৃত্বে এই মিছিল করে দলের নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিলটি সোমবার বেলা পৌনে একটায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও কেন্দ্রীয় কার্যালয়ের কাছে এসে শেষ হয়।

সরকারের লোকদের অবৈধ অর্থ উপার্জনের সুযোগ সৃষ্টি করে দিতেই জনগণের কাঁধে গ্যাসের মূল্য বৃদ্ধির বোঝা চাপানো হয়েছে উল্লেখ করে রিজভী বলেন, সরকার গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল না করলে জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি রাজপথে জোরদার আন্দোলন গড়ে তুলবে।

আইন শৃঙ্খলা বাহিনী ও প্রশাসন যন্ত্রকে কব্জায় নিয়ে সরকার জুলুমের শাসন বলবৎ করেছে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, খালেদা জিয়ার নেতৃত্বে দেশের জনগণ যাতে বর্তমান অবৈধ সরকারের এই জুলুমের শাসনের বিরুদ্ধে সোচ্চার হতে না পারে সে জন্য তাকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাবন্দী করা হয়েছে।

বিক্ষোভ মিছিলে অংশ নেন বিএনপি’র প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশারফ হোসেন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুইয়া, মৎস্যজীবী দলের আহবায়ক রফিকুল ইসলাম মাহতাব, সদস্যসচিব আবদুর রহিম, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক সাদরেজ জামান প্রমুখ।

 

টাইমস/এসআই

Share this news on: