দ্বিতীয় দিনেও বিএনপির গুলশান কার্যালয়ে মনোনয়নবঞ্চিতদের বিক্ষোভ

বিএনপির মনোনয়ন না পেয়ে রোববার দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ অব্যাহত রেখেছে দলটির মনোনয়নবঞ্চিতরা। রোববার সকাল থেকে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ের সামনে মনোনয়নবঞ্চিতদের সমর্থকরা বিক্ষোভ মিছিল করেছে।

সকাল থেকেই কার্যালয়ের সামনের ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে মুন্সীগঞ্জ-১ আসনে ধানের শীষের মনোনয়নপ্রত্যাশী জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মো. আবদুল্লাহর সমর্থকরা। মুন্সীগঞ্জ-১ আসনে বিএনপির মনোনয়ন পেয়েছেন দলটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।

মনোনয়নবঞ্চিতদের সমর্থকদের অভিযোগ, আওয়ামী লীগের ষড়যন্ত্রে ফাঁদে পড়ে টাকার বিনিময়ে প্রার্থীদের মনোনয়ন দেয়া হয়েছে। এজন্য তৃণমূলের সঙ্গে সম্পর্ক আছে এমন যোগ্য প্রার্থীরা বিএনপির মনোনয়নবঞ্চিত হয়েছেন।  

বিক্ষোভকারীরা বলছেন, টাকার বিনিময়ে বিভিন্ন আসনে দুর্বল প্রার্থী দেয়ায় সেসব আসনে বিএনপির প্রার্থীর পরাজয় নিশ্চিত হয়ে গেছে।

মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান থানার যুবদলের সাধারণ সম্পাদক আবুল বাশার বলেন, শাহ মোয়াজ্জেম হোসেন বিএনপির একজন প্রবীণ নেতা। ১০ বছর ধরে তিনি অসুস্থ। তার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। আব্দুল্লাহ ভাই সব সময় তৃণমূল নেতাকর্মীদের পাশে ছিলেন। কিন্তু তাকে মনোনয়ন দেয়া হয়নি।

তবে অভিযোগ রয়েছে, এই আসনে নৌকার প্রার্থী বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহি বি. চৌধুরী সঙ্গে আব্দুল্লাহর সুসম্পর্ক রয়েছে। বিশৃঙ্খলা সৃষ্টি করতে টাকার বিনিময়ে লোক নিয়ে এসে বিক্ষোভ করছে।

এদিকে কুমিল্লা-৪ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী কুমিল্লা উত্তর জেলা বিএনপির সভাপতি  মঞ্জুরুল আহসান মুন্সি। তবে এই আসন থেকে ধানের শীষের প্রতীক পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল জেএসডির প্রার্থী আব্দুল মালেক রতন। মনোনয়নবঞ্চিত হওয়ায় তার অনুসারীরাও সকাল থেকে গুলশান কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করছেন।

মনোনয়নবঞ্চিতদের বিক্ষোভে উত্তাল থাকলেও শান্ত নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়। সকাল ১২টার দিকে কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে বিক্ষোভের বিষয়ে বিএনপির  সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে বলেন, প্রতিবার নির্বাচনের সময় এরকম হয়। যারা মনোনয়ন প্রত্যাশী তারা ক্ষুব্ধ থাকেন। কিন্তু শেষে সবাই ধানের শীষের জন্য ঝাঁপিয়ে পড়েন। এটা কোনও বিষয় নয়। আওয়ামী লীগেও এটা হয়েছে।

এর আগে শনিবার বিকালে চাঁদপুর-১ আসনে মনোনয়ন প্রত্যাশী সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আনহ এহছানুল হক মিলন, নারায়ণগঞ্জ-১ আসনের মনোনয়ন প্রত্যাশী চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য তৈমুর আলম খন্দকার, মানিকগঞ্জ-১ আসনে মনোনয়নবঞ্চিত খোন্দকার দেলোয়ার হোসেনের ছেলে খন্দকার আব্দুল হামিদ ডাবলু, কুমিল্লা-৪ আসনের ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান, গোপালগঞ্জ-১ আসনের মনোনয়নপ্রত্যাশী সেলিমুজ্জামানের কর্মী-সমর্থকরা খালেদা জিয়ার কার্যালয়ে হামলা চালিয়ে ভাংচুর করে।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ

img
জুনের মধ্যেই ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী Mar 29, 2024
img
বাজারে বেড়েছে মাংসের দাম, সবজিতে স্বস্তি Mar 29, 2024
img
বিএনপির ৮০ ভাগ নিগৃহীত নেতাদের তালিকা দিতে হবে : ওবায়দুল কাদের Mar 29, 2024
img
জায়েদ খানের নায়িকা হচ্ছেন টালিউডের পূজা ব্যানার্জি Mar 29, 2024
img
বঙ্গবন্ধু রেল সেতুর পৌনে ৪ কিলোমিটার দৃশ্যমান Mar 29, 2024
img
আজ ঢাকার বাতাস ‘অস্বাস্থ্যকর’ Mar 29, 2024
img
দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ Mar 29, 2024
img
বিশ্ববাজারে স্বর্ণের দামে সর্বোচ্চ রেকর্ড Mar 28, 2024
img
দূষণের কারণে বছরে পৌনে ৩ লাখ বাংলাদেশির মৃত্যু Mar 28, 2024
img
আইএমএফের হিসাবে দেশের রিজার্ভ এখন কত, জানালো বাংলাদেশ ব্যাংক Mar 28, 2024