পিরোজপুরে জামায়াতের তিন নেতা আটক

পিরোজপুরে তিন জামায়াত নেতাকে আটক করেছে সদর থানা পুলিশ। মঙ্গলবার বিকেলে নাশকতার চেষ্টার অভিযোগে পিরোজপুর শহরের বাইপাস সড়ক এলাকার সাঈদী ফাউন্ডেশনের সামনে থেকে তাদের আটক করা হয়।

বুধবার দুপুরে তাদের আটকের বিষয়টি সাংবাদিকদের জানান পিরোজপুর সদর থানার ওসি এস এম জিয়াউল হক। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের অস্ত্র-গুলি ও বোমা উদ্ধার করার কথাও জানিয়েছে পুলিশ।

আটকরা হলেন, বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার দাঁতপুর গ্রামের মৃত আফতাব হোসেনের ছেলে পিরোজপুর জেলা জামায়াতের অর্থ বিষয়ক সম্পাদক মো. সোহরাব হোসেন জুয়েল (৪৮), কাউখালীর বিড়ালঝুড়ি গ্রামের আব্দুস সামাদ হাওলাদারের ছেলে মো. শওকত আলী (৪২) এবং সদর উপজেলার নামাজপুর গ্রামের সোহরাব আলী শেখের ছেলে মো. নুরুল ইসলাম (৩৫)।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জিয়াউল হক জানান, মঙ্গলবার বিকেলে টহল পুলিশের একটি দল শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় ডিউটি পালনের সময় সাঈদী ফাউন্ডেশনের ভেতরে লাল রংয়ের মাইক্রোবাস দেখে সন্দেহ হয়। এসময় পুলিশ কাছে গিয়ে মাইক্রোবাসটি তল্লাশি করে। এসময় তাদের গ্রেফতার করা হয়।

তিনি জানান, মাইক্রোবাসে তল্লাশি চালিয়ে ১টি পাইপগান, ৬ রাউন্ড গুলি, ৪টি ককটেল, ৫টি পেট্রোল বোমা, ৪টি রামদা, ২টি হকিস্টিক, ১৬ টি জিআই পাইপ, ৩টি চা-পাতি ও ৩টি ডেগার উদ্ধার করা হয়েছে।

ওসি আরও জানায়, তাদের বিরুদ্ধে মঙ্গলবার রাতে অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে। বুধবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: