কাশ্মীর নিয়ে মন্তব্যের এখতিয়ার নেই: কাদের

ভারত ও কাশ্মীরের সাম্প্রতিক ইস্যুতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, `সরকার ভারতের কাশ্মীর ইস্যু পর্যবেক্ষণ করছে। ভারত কাশ্মীর নিয়ে ৩৭০ ধারা বিলুপ্ত করেছে। এটা ভারতের অভ্যন্তরীণ বিষয়। তাই কোনও দেশের অভ্যন্তরীণ বিষয় নিয়ে মন্তব্য করার এখতিয়ার আমাদের নেই'।

বুধবার রাজধানীর মিরপুর মাজার রোডে মশক নিধন এবং ডেঙ্গু প্রতিরোধে আওয়ামী লীগের সচেতনতামূলক কর্মসূচির অংশ হিসেবে পরিচ্ছন্নতা অভিযানের আগে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।  

ওবায়দুল কাদের বলেন, ‘ডেঙ্গু নিধনে দায়সারা গোছের ওষুধ ছিটিয়ে আওয়ামী লীগ মানুষের সঙ্গে প্রতারণা করতে চায় না। আগস্ট মাসে আমরা জনস্বার্থে এই পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান করছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মা তখনই শান্তি পাবে যখন পরিষ্কার-পরিচ্ছন্নতার মধ্য দিয়ে আমরা দেশবাসীকে ডেঙ্গু মুক্ত একটা পরিবেশ দিতে পারবো।’

এসময় ডেঙ্গু মোকাবিলায় নিয়োজিত সংশ্লিষ্টদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, অকার্যকর ওষুধ ছিটিয়ে দায়সারা কাজ করার কোনো দরকার নেই। সিটি করপোরেশনের কাছে দ্রুতই ওষুধ আসবে। খুব অল্প সময়েই কার্যকর ওষুধ পেয়ে যাবেন।

এ সময় নেতাকর্মীদের প্রতি ডেঙ্গু নির্মূলে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের পুনরুল্লেখও করেন তিনি। কাদের বলেন, লন্ডন সফরে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিবিসি বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে ডেঙ্গু নিয়ন্ত্রণের পরিকল্পনা নিয়ে কথা বলেছেন। তার নির্দেশ অনুসারে—কারও ঘরে যদি পানি জমে থাকে। যেখানে এ ধরনের মশা তৈরি হয়, এরকম আমরা যদি দেখতে পাই, তাহলে তাদের জরিমানা করা হবে।

ডেঙ্গু প্রতিরোধে জনগণকে সচেতন করার ওপর গুরুত্ব দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যতদিন আমরা এই ডেঙ্গু জ্বর আর এডিস মশাকে নিয়ন্ত্রণে আনতে না পারবো, ততদিন পর্যন্ত আমাদের এই পরিচ্ছন্নতা অভিযান ও সচেতনতামূলক কর্মসূচি অব্যাহত থাকবে।

 

টাইমস/এমএস

Share this news on: