‘চামড়া নিয়ে বিএনপির অপরাজনীতি সফল হয়নি’

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, এবারের ঈদে চামড়া নিয়ে বিএনপি অপরাজনীতি করতে চেয়েছিল। কিন্তু তারা সফল হয়নি, সিন্ডিকেটের বিষয়টি পূর্ণ তদন্তে সরকারের বিভিন্ন সংস্থা কাজ করছে।

ধানমন্ডিতে আওয়ামী লীগের প্রচার কার্যালয়ে দলের প্রচার উপকমিটির বৈঠকের শুরুতে সোমবার বিকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, গত ১০ বছরের অর্থনৈতিক উন্নয়নে মানুষের ক্রয়ক্ষমতা বাড়ার কারণে পশু কোরবানি দ্বিগুণেরও বেশি বেড়েছে। আগের ৩০ থেকে ৪০ লাখ পশুর জায়গায় এখন প্রায় এক কোটি পশু কোরবানি হয়। সে তুলনায় ট্যানারির সংখ্যা বাড়েনি। পরিবেশবান্ধবতা নিশ্চিত করার বাধ্যবাধকতায় চট্টগ্রামসহ বেশ কিছু জায়গায় কিছু ট্যানারি বন্ধও হয়ে গেছে।

তিনি আরও বলেন, এবারের ঈদে এ অবস্থারই সুযোগ নিতে চেয়েছিল কিছু মুনাফালোভীরা। সে কারণেই চামড়ার দরপতন হয়। আর বিএনপি চেয়েছিল এটা নিয়ে অপরাজনীতি করতে।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি নিয়ে হাছান মাহমুদ বলেন, বেগম জিয়ার শাস্তি হয়েছে এতিমদের অর্থ আত্মসাতের অপরাধে। এ দুর্নীতির কথা সারা দেশের মানুষ জানে। তার মুক্তির জন্য বিএনপি যদি বিদেশে ধরনা দেয়, তাহলে দুর্নীতির যে দুর্গন্ধ দেশে ছড়িয়েছে, তা এবার বিদেশেও ছড়াবে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির সভাপতি ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, প্রচার উপকমিটির সদস্য সুভাষ সিংহ রায়, তারিক সুজাত, কাশেম হুমায়ুন, এনামুল হক প্রমুখ।

 

টাইমস/এসআই

Share this news on: