প্লট আবেদন প্রত্যাহার করলেন রুমিন ফারহানা

রাজধানীর পূর্বাচলে ১০ কাঠার প্লট বরাদ্দ চেয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে করা আবেদন প্রত্যাহার করে নিয়েছেন সংরক্ষিত নারী আসনের সাংসদ ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ–আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক রুমিন ফারহানা।

মঙ্গলবার এ তথ্য জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান।

রুমিন ফারহানা এমপি প্লটের আবেদন প্রত্যাহার চেয়ে মঙ্গলবার আবারও গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী বরাবর আবেদন করেছেন বলে জানান শায়রুল কবির খান।

তিনি বলেন, তৃণমূল নেতাকর্মীদের প্রতি সম্মান জানিয়ে রুমিন ফারহানা এ সিদ্ধান্ত নিয়েছেন। বিএনপির একজন কর্মী হিসেবে এটাকে সাধুবাদ জানাই।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী বরাবরে লেখা চিঠিতে রুমিন ফারহানা লিখেছেন, ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রাণ তৃণমূলের নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের অনুভূতির প্রতি পূর্ণ শ্রদ্ধা জানিয়ে গত ৩ আগস্ট, ২০১৯ ইং তারিখ সংসদের দাপ্তরিক ফরম্যাটে করা আমার পূর্বাচলের প্লটের আবেদনটি আমি প্রত্যাহার করে নিচ্ছি। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।’

রুমিন ফারহানা গত ৯ জুন সাংসদ হিসেবে শপথ নেন। আর প্লটের জন্য আবেদন করেন ৩ আগস্ট।

সরকারের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় বরাবর আবেদনে রুমিন ফারহানা বলেছেন, ঢাকার পূর্বাচলে তার ১০ কাঠার একটি প্লট প্রয়োজন। ঢাকায় তার কোনো জমি বা ফ্ল্যাট নেই। ওকালতির বাইরে তার কোনো পেশা বা ব্যবসা নেই। ১০ কাঠার প্লট বরাদ্দ দেয়া হলে তিনি ‘চিরকৃতজ্ঞ’ থাকবেন বলেও আবেদনে উল্লেখ করেন।

সংসদকে ‘অবৈধ’ বলে আসা এবং বর্তমান সরকারের তীব্র সমালোচক হিসেবে রুমিন ফারহানা বেশ পরিচিত। সরকারের কাছে তার প্লট চাওয়া নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মহলে তার বিরুদ্ধে ব্যাপক সমালোচনা শুরু হয়। রুমিন ফারহানার এই সিদ্ধান্তের প্রতিবাদের বিএনপির নেতাকর্মীরাও তীব্র সমালোচনা শুরু করেন। তীব্র সমালোচনার মুখে শেষ পর্যন্ত নিজের আবেদন প্রত্যাহার করলেন রুমিন ফারহানা।

 

টাইমস/এসআই

Share this news on: