ছাত্রদলের সংকটের জন্য বিএনপির নেতৃত্ব দায়ী: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির যে সংকট সেটা তাদের নিজেদের অভ্যন্তরীণ সংকট। বিএনপির আজকের সংকট তাদের নিজেদের ব্যর্থতার জন্য। তাদের অভ্যন্তরীণ কোন্দলের বহিঃপ্রকাশ ছাত্রদলের সম্মেলন বন্ধ। এটা তাদের নেতিবাচক রাজনীতিরও বহিঃপ্রকাশ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শনিবার ছাত্রদলের কাউন্সিলে কথা থাকলেও সংগঠনটির এক নেতার আবেদনে আদালত স্থগিতাদেশ আসায় তা আটকে যায়। বিএনপি নেতারা অভিযোগ করেছেন, সরকারের চক্রান্তেই ছাত্রদলের কাউন্সিলর বন্ধ করা হয়েছে।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আওয়ামী লীগ কেন ছাত্র দলের সম্মেলন বন্ধ করতে যাবে। ছাত্রদলের এই সংকটের জন্য বিএনপির নেতৃত্ব দায়ী। বিএনপির আজকের সংকট তাদের নিজেদের ব্যর্থতার জন্য। তাদের বিদ্বেষ প্রসুত রাজনীতি, তাদের নেতিবাচক রাজনীতি বিএনপিতে সংকট তৈরি করেছে।’

তিনি বলেন, ছাত্রদলের সম্মেলন বন্ধ হয়েছে। তাদের বিরুদ্ধে তারা মামলা করে সম্মেলন বন্ধ করেছে। এখানেও শেখ হাসিনার দোষ, আওয়ামী লীগের দোষ। যত দোষ নন্দ ঘোষ। এখানে আওয়ামী লীগের দোষ কি? বিএনপির যে সংকট সেটা তাদের নিজেদের অভ্যন্তরীণ সংকট। এটা তাদের নেতিবাচক রাজনীতিরও বহিঃপ্রকাশ।

ওবায়দুল কাদের বলেন, আমরা ইতিবাচক রাজনীতি করি। আমাদের ভুলত্রুটি থাকতে পারে। আমরা পারফেক্ট নই, তবে আমরা এটা স্বীকার করি। এই সাহস আওয়ামী লীগের আছে। আমাদের ভুলত্রুটি থাকতে পারে, কিন্তু এই দলে তার শাস্তি আছে। ওরা তো শাস্তি দেয় না, ক্ষমতায় থেকেও দেয়নি। কারণ শেখ হাসিনার মত সাহস কারো নেই।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, অর্থনীতি সমিতির সভাপতি অধ্যাপক আবুল বারকাত, পররাষ্ট্রমন্ত্রী একেএম আব্দুল মোমেন, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মির্জা আজম, যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু প্রমুখ বক্তব্য রাখেন।

 

টাইমস/এসআই

Share this news on: