‘আ. লীগ ক্ষমতায় থাকলে হিন্দুরা শান্তিতে পূজা করতে পারে’

হিন্দু ধর্মাবলম্বীদের পূজা উৎসবকে ঘিরে সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের হিন্দু সম্প্রদায় তাদের ধর্মীয় কর্মকাণ্ড বিশেষ করে পূজা উৎসব শান্তিপূর্ণ পরিবেশে পালন করতে পারে।

হিন্দু সম্প্রদায়ের উদ্দেশ্যে তিনি বলেন, সব ধর্মের প্রতি শ্রদ্ধা জানাবেন। আজানের সময় নীরবতা পালন করবেন। শেখ হাসিনা ক্ষমতায় আপনারা মাথা উঁচু করে চলবেন। আপনাদের কোনো ভয় নেই। আপনিও এদেশের প্রথম শ্রেণির নাগরিক। মুসলমানদের চেয়ে আপনাদের মর্যাদা কম নয়।

শেখ হাসিনা দুর্নীতি, দুর্বৃত্তায়ন এবং মাদক-সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান  অব্যাহত থাকবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দেশ থেকে মাদক-সন্ত্রাস, দুর্নীতি নির্মূল করা হবে। এ অভিযান দেশের শান্তির জন্য। কিছু কুচক্রী মহল এ অভিযানে খুশি নন। তারা দেশের মানুষের শান্তি চায় না। এরা সবার শত্রু, ওরা হিন্দুদের সম্পদের দিকে তাকায়। দখল করতে চায়। এ বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে।

অপরাধী যেই হোক  কাউকে ছাড় দেয়া হবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রত্যেককে আইনের আওতায় আসতে হবে। যারা সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করবে তাদেরকে ছাড় দেয়া হবে না।

মন্ত্রী বলেন, ভারত সরকারের সঙ্গে আমাদের সুসম্পর্ক রয়েছে। আমরা এক সঙ্গে সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে কাজ করব। হিন্দু সম্প্রদায়ের পূজা উদযাপনে কোনো অপশক্তি যেন বাধা সৃষ্টি করতে না পারে সে দিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দৃষ্টি দিতে হবে।

এ সময় আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, স্থানীয় সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার সম্পাদক আখতার হোসেন, কাউন্সিলর হাসিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

টাইমস/এসআই

Share this news on:

সর্বশেষ

img
জুনের মধ্যেই ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী Mar 29, 2024
img
বাজারে বেড়েছে মাংসের দাম, সবজিতে স্বস্তি Mar 29, 2024
img
বিএনপির ৮০ ভাগ নিগৃহীত নেতাদের তালিকা দিতে হবে : ওবায়দুল কাদের Mar 29, 2024
img
জায়েদ খানের নায়িকা হচ্ছেন টালিউডের পূজা ব্যানার্জি Mar 29, 2024
img
বঙ্গবন্ধু রেল সেতুর পৌনে ৪ কিলোমিটার দৃশ্যমান Mar 29, 2024
img
আজ ঢাকার বাতাস ‘অস্বাস্থ্যকর’ Mar 29, 2024
img
দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫ Mar 29, 2024
img
বিশ্ববাজারে স্বর্ণের দামে সর্বোচ্চ রেকর্ড Mar 28, 2024
img
দূষণের কারণে বছরে পৌনে ৩ লাখ বাংলাদেশির মৃত্যু Mar 28, 2024
img
আইএমএফের হিসাবে দেশের রিজার্ভ এখন কত, জানালো বাংলাদেশ ব্যাংক Mar 28, 2024