মুজিববর্ষের ক্রিকেট ম্যাচ হবে ভারতে!

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে চলছে নানা আয়োজন। ২০২০-২১ সালকে সরকার ঘোষণা করেছে ‘মুজিব বর্ষ’ হিসেবে। এই মুজিব বর্ষে বিশ্ব একাদশ ও এশিয়া একাদশ নিয়ে দুই ম্যাচের ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর এই দুটি ম্যাচের একটি আয়োজন করতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

বিসিবি সূত্র জানায়, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের একটি ম্যাচ আয়োজন করার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিবিকে চিঠি দিয়েছে। যে ম্যাচটি ভারত বিশ্বের সবচেয়ে বেশি দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন স্টেডিয়ামে আয়োজন করতে চায়।

আর এই স্টেডিয়ামটি ভারতের গুজরাটের মোরাতায় নির্মিত সরদার প্যাটেল ক্রিকেট স্টেডিয়াম। যেটি হবে বিশ্বের সবচেয়ে বেশি দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন ক্রিকেট স্টেডিয়াম। বিশ্বের সর্ববৃহৎ এই ক্রিকেট স্টেডিয়ামটির সূচনা মুজিব বর্ষের ম্যাচ দিয়ে শুরু করতে চাইছে ভারত।

এ ব্যাপারে সম্প্রতি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, একটি ম্যাচ আয়োজনে ইতোমধ্যে একটি প্রস্তাব দিয়েছে বিসিসিআই। তবে এখনো আনুষ্ঠানিক কোনো প্রস্তাব দেয়নি তারা। তারা জানিয়েছে গুজরাটের ওই স্টেডিয়ামটি প্রস্তুত হলে তারা বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষে একটি ম্যাচ আয়োজন করতে চায়। তাই এখন পর্যন্ত বিষয়টি প্রাথমিক পর্যায়ে রয়েছে।

 

টাইমস/এসএন

Share this news on: