দেশের সব ঘরোয়া খেলা স্থগিত

করোনাভাইরাস এখন বাংলাদেশে। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়ছে। পরিস্থিতি মোকাবিলায় এরই মধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। সভা-সমাবেশ পরিহার করার জন্যও দেয়া হয়েছে সরকারি নির্দেশনা। এবার করোনাভাইরাস রোধে বাংলাদেশে অনুষ্ঠিত সব ধরণের ঘরোয়া খেলার প্রতিযোগিতা বন্ধ করা হল।

সোমবার ক্রীড়া মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, দেশের নানা শহরে অনুষ্ঠিত প্রিমিয়ার ফুটবল লিগ, স্কুল হকি টুর্নামেন্ট ও ঢাকায় অনুষ্ঠিত জাতীয় দাবা প্রতিযোগিতা ৩১ মার্চ পর্যন্ত স্থগিত থাকবে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ৩১ মার্চ পর্যন্ত সব ধরণের খেলাধুলার প্রতিযোগিতা স্থগিত করা হয়েছে। ঘরোয়া ক্রিকেট, ফুটবল, হকিসহ সব ধরণের খেলা এই স্থগিতাদেশের আওতায় থাকবে।

এছাড়া করোনাভাইরাসের সংক্রমণ আতঙ্কে পাকিস্তান সফর বাতিল করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আজ সোমবারই বাংলাদেশ দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল।

এ ব্যাপারে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেন, বাংলাদেশের ঘরোয়া খেলায় এমনিতেও দর্শক খুব বেশি হয় না। কাজেই খেলা স্থগিত হলেও এতে দর্শকদের মাঝে খুব একটা প্রভাব ফেলবে না।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পেশাদার লিগ কমিটির প্রধান সালাম মুর্শেদী বলেন, বিশ্বকাপ বাছাই পর্বের কিছু খেলা রয়েছে আমাদের। কিন্তু পরিস্থিতি কি হবে তা বুঝা যাচ্ছে না। তবে বাফুফে সভাপতির নির্দেশ রয়েছে ফুটবল চালিয়ে যাওয়ার।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: