আইসিসি'র বর্ষসেরা ওয়ানডে একাদশে মোস্তাফিজ

২০১৮ সালের বর্ষসেরা ওয়ানডে একাদশ ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ২০১৮ সালে দুর্দান্ত পারফরম্যান্স করে এই দলে জায়গা করে নিয়েছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

আইসিসির ওয়েবসাইটে মোস্তাফিজ সম্পর্কে বলা হয়েছে, ২০১৮ সাল অসাধারণ কেটেছে বাংলাদেশি এই ফাস্ট বোলারের। ২১.৭২ গড়ে তুলে নিয়েছেন ২৯টি উইকেট। এশিয়া কাপে তার দখলে ছিল ১০টি উইকেট। বলের দুই পাশেই তার সুইং করার ক্ষমতা রয়েছে। সেই সঙ্গে তার স্লোয়ারগুলো তাকে ওয়ানডেতে সেরা বোলার বানিয়েছে।

এর আগে মোস্তাফিজ ২০১৫ সালের বর্ষসেরা ওয়ানডে দলে ছিলেন। তার আগে ২০০৯ সালে বর্ষসেরা টেস্ট দলে ছিলেন সাকিব আল হাসান। এবার অবশ্য টেস্ট দলে কোনো বাংলাদেশি নেই।

ওয়ানডে একাদশে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে দলনেতা করা হয়েছে। ভারত ও ইংল্যান্ড থেকে সমান চারজন করে ক্রিকেটার জায়গা করে নিয়েছেন একাদেশে। এছাড়া নিউজিল্যান্ড, বাংলাদেশ ও আফগানিস্তান থেকে রয়েছেন একজন করে।

২০১৮ সালের বর্ষসেরা ওয়ানডে একাদশ: 

মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ) বিরাট কোহলি (ভারত/অধি.) রোহিত শর্মা (ভারত), জাসপ্রিত বুমরাহ (ভারত), কুলদীপ যাদব (ভারত), জনি বেয়ারস্টো (ইংল্যান্ড), জো রুট (ইংল্যান্ড), জস বাটলার (ইংল্যান্ড/উইকেটকিপার), বেন স্টোকস (ইংল্যান্ড), রস টেলর (নিউজিল্যান্ড) ও রশিদ খান (আফগানিস্তান)।

 

টাইমস/এএস/এইচইউ

Share this news on: