নারী-শিশুর প্রতি বর্বরতা রুখতে যা বললেন সাকিব

দেশে নারী ও শিশুদের সঙ্গে প্রতিদিনই ঘটছে ধর্ষণ ও নির্যাতনের মতো ঘটনা। সম্প্রতি নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর থেকেই নারী ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে দেশব্যাপী প্রতিবাদ ও বিক্ষোভ চলছে। সবাই নিজ নিজ অবস্থান থেকে প্রতিবাদ করে যাচ্ছে। এবার প্রতিবাদের মিছিলে যোগ দিয়েছেন দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান।

মঙ্গলবার দুপুর সোয়া ১টার দিকে নারীর প্রতি সহিংসতা ও বর্বরতা রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে নিজের ভেরিফায়েড ফেসবুকে একটি স্ট্যাটাস দেন সাকিব। বাংলাদেশ টাইমস- এর পাঠকদের জন্য সাকিবে স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো।

সাকিব ফেসবুকে লিখেছেন, “চমৎকার একজন নারীর ছেলে আমি, জীবন চলার পথে স্ত্রী হিসেবে পেয়েছি অপূর্ব একজন নারীকে, দারুণ একজন নারীর ভাই আমি আর দুটি ফুটফুটে কন্যার বাবা আমি।

এক শ্রেণির বর্বর মানুষ বয়স, ধর্ম ও বর্ণ নির্বিশেষে নারী ও শিশুদের প্রতি প্রতিদিনই যে জঘন্য অন্যায় করছে তারপর আমি আর চুপ থাকতে পারিনা। আমার অবস্থান তাই সব ধরনের ঘৃণা ও সহিংসতার বিরুদ্ধে।

একে অপরের অধিকার রক্ষা ও আদায়ের জন্য আমাদের চালিয়ে যেতে হবে লড়াই, ঠিক যেভাবে আমাদের অধিকার নিশ্চিত করতে লড়েছিলেন আমাদের মুক্তিযোদ্ধারা।

আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে এই নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে লড়াই করি এবং আমাদের নারী ও শিশুদের নিরাপত্তা নিশ্চিত করি যাতে তারা স্বপ্ন দেখতে পারে এবং নির্ভয়ে তাদের জীবনযাপন করতে পারে। মনে রাখবেন, আজকে আমরা যদি এই বর্বর আচরণ ও মানসিকতার বিরুদ্ধে রুখে না দাঁড়াই, তবে একদিন আমাদের প্রিয়জনদের একজনই হতে পারে এই নির্মমতার ভুক্তভোগী।”

 

টাইমস/এইচইউ

Share this news on: