শাস্তির মুখে মুশফিক: ক্ষমা চাইলেন সবার কাছে

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সতীর্থ খেলোয়াড়কে মারতে তেড়ে যাওয়ায় ঘটনায় মুশফিকুর রহীমকে শাস্তি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। খেলা চলাকালীন আচরণবিধি ভঙ্গের দায়ে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা ও ১টি ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে মুশফিকের পাশে।

মি. ডিপেন্ডেবলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের রিপোর্ট করেছেন অনফিল্ড আম্পায়ার গাজী সোহেল, মাহফুজুর রহমান, তৃতীয় আম্পায়ার মাসুদুল রহমান মুকুল ও চতুর্থ আম্পায়ার মুজাহিদুজ্জামান।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) মুশফিকের বিরুদ্ধে শাস্তি ঘোষণা করেন ম্যাচ রেফারি রকিবুল হাসান। তবে শাস্তি ঘোষণার আগেই মুশফিক নিজের দোষ স্বীকার করে নিয়েছিলেন।

আরও দেখুন- সতীর্থকে মারতে তেড়ে গিয়ে বিতর্কে মুশফিক (ভিডিও)

এ ঘটনায় মুশফিক নিজের ফেসবুক পোস্টে লিখেছেন, ‘প্রথমত, কালকের ম্যাচে যেটি ঘটেছে, সেটির জন্য আনুষ্ঠানিকভাবে আমার সকল ভক্ত-দর্শকের কাছে ক্ষমা চাইছি। আমি ম্যাচের পরই আমার সতীর্থ নাসুমের কাছে ক্ষমা চেয়েছি। দ্বিতীয়ত, আমি ক্ষমা চাই সর্বশক্তিমানের কাছে। আমি যেটা করেছি, সেটি কিছুতেই গ্রহণযোগ্য নয়। কথা দিচ্ছি, সামনের দিনে মাঠে কিংবা মাঠের বাইরে এটি আর ঘটবে না।’

প্রসঙ্গত, বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের এলিমিনেটর ম্যাচে ফরচুন বরিশালের বিপক্ষে ইনিংসে ১৭তম ওভারে নিজ দল বেক্সিমকো ঢাকার তরুণ বাঁহাতি পেসার শফিকুল ইসলামের বলে শর্ট ফাইন লেগে ক্যাচ তুলে দিয়েছিলেন আফিফ হোসেন।

কিপিং পজিশন থেকে দৌড়ে শর্ট ফাইন লেগে দাঁড়ানো নাসুমের সহজ ক্যাচটা নিজেই তালুবন্দী করেন মুশফিক। কিন্তু ততক্ষনে মুশফিকের শরীরে লেগে যায় নাসুমের মৃদু ধাক্কা। আর তাতেই নাসুমের দিকে মারতে তেড়ে যান জাতীয় দলের মি. ডিপেন্ডেবল।

 

টাইমস/এসএন

Share this news on: