বিপিএলের ফাইনালে কুমিল্লা

দুই মৌসুম পর বিপিএল ষষ্ঠ আসরের ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রংপুরকে রাইডার্সকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে কুমিল্লা।

জিতলেই সরাসরি ফাইনালে। এমন সমীকরণের ম্যাচে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৬৫ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স। দলের হয়ে ২৮ বলে পাঁচটি ছয় ও তিনটি চারের সাহায্যে সর্বোচ্চ ৫৩ রান করেন বেনি হাওয়েল। এছাড়া ৪৬ ও ৪৪ রান করেন ক্রিস গেইল ও রাইলি রুশো।

১৬৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলীয় ৩৫ রানে ফেরেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

এরপর তিনে ব্যাটিংয়ে নামা এনামুল হক বিজয়কে সঙ্গে নিয়ে ৯০ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান ইভিন লুইস। দলীয় ১২৫ রানে শফিউল ইসলামের বলে বোল্ড হয়ে ফেরেন এনামুল হক বিজয়। তার আগে ৩২ বলে দুই চার ও সমান ছক্কায় ৩৯ রান করেন বিজয়।

ইনিংসের শেষ দিকে ব্যাটিংয়ে নেমে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন শামসুর রহমান শুভ। ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে যাওয়া ইভিন লুইস ৫৩ বলে তিন ছয় ও পাঁচটি চারের সাহায্যে ৭১ রানে অপরাজিত থাকেন।

তবে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন রংপুর রাইডার্সের এই পরাজয়ের পরও আরেকটি সুযোগ থাকল সামনে। আগামী বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হবে রংপুর ও ঢাকা ডায়নামাইটস। সেই ম্যাচে যারা জিতবে তারা শুক্রবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ফাইনাল খেলবে।

সংক্ষিপ্ত স্কোর

রংপুর রাইডার্স: ২০ ওভারে ১৬৫/৫ (হাওয়েল ৫৩*, গেইল ৪৬, রুশো ৪৪)।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ১৮.৫ ওভারে ১৬৬/২ (এভিন লুইস ৭১*,এনামুল হক ৩৯, শামসুর রহমান ৩৪*)।

ফল: কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৮ উইকেটে জয়ী।

 

টাইমস/জিএস

Share this news on: