নিরাপত্তা নিশ্চিত হলেই খেলতে যাবে বাংলাদেশ: পাপন

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। ক্রাইস্টচার্চে হেগলি ওভাল মাঠের খেলার কথা ছিল সফররত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনার জেরে বাতিল করা হয়েছে শনিবার থেকে হেগলি ওভালে শুরু হতে যাওয়া ক্রাইস্টচার্চ টেস্ট।

নাজমুল হাসান পাপন বলেছেন, সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে তবেই পরবর্তী কোনো সফরে বাংলাদেশ ক্রিকেট দলকে পাঠানো হবে।

শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে গুলশানে নিজ বাসভবনে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা বলেন বিসিবি সভাপতি।

পাপন বলেন, যে দেশেই দল যাক না কেন, আমাদের দলের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এটা যারা দিতে পারবে, তাদের ওখানেই আমরা খেলেতে যেতে পারব।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুইটি মসজিদে জুমার নামাজের সময় বন্দুকধারীর গুলিতে দুই বাংলাদেশিসহ ৪০ জন নিহত হয়েছেন বলে দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন জানিয়েছেন। এই ঘটনায় আরও ২০ জন গুলিবিদ্ধ হয়েছেন।

হেগলি ওভাল মাঠের খুব কাছে একটি মসজিদে শুক্রবার স্থানীয় সময় বেলা দেড়টার দিকে সন্ত্রাসী হামলা হয়েছে। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়েরা। লিটন দাস ও নাঈম হাসান ছাড়া বাংলাদেশ দলের সবাই মাঠে অনুশীলনে ছিলেন। অনুশীলন শেষে তাঁরা ওই মসজিদে জুমার নামাজ আদায়ে যান। মসজিদে প্রবেশের মুহূর্তে স্থানীয় একজন তাঁদের মসজিদে ঢুকতে নিষেধ করেন। জানান, এখানে সন্ত্রাসী হামলা হয়েছে। আতঙ্কিত খেলোয়াড়েরা তখন দৌড়ে হ্যাগলি ওভালে ফেরত আসেন। পরে তাদের হোটেলে নিয়ে আসা হয়। সেখানে এই মুহূর্তে তারা নিরাপদেই অবস্থান করছেন।

 

টাইমস/এসআই

Share this news on: