পাকিস্তানকে উড়িয়ে ক্যারিবীয়দের শুভসূচনা

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে বড় জয়ে উড়ন্ত সূচনা করেছে ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের ট্রেন্ট ব্রিজে ২১৮ বল হাতে রেখে সাত উইকেটে পাকিস্তানকে উড়িয়ে দিল ক্যারিবীয়রা।

শুক্রবার টসে হেরে ব্যাটিং করতে নেমে ক্যারিবীয় বোলারদের অগ্নিঝরা বোলিংয়ে মাত্র ১০৫ রানেই অলআউট হয়ে যান সরফরাজরা। জবাবে খেলতে নেমে সাত উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়েস্ট ইন্ডিজ।

উইন্ডিজদের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন ক্রিস গেইল। ৩৪ বলে ৪টি চার ও ৩টি ছয়ের মারে গেইলের ইনিংসটি সাজানো ছিল। নিকোলাস পুরাণ ৩৪ ও ব্রাভো ৭ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ব্যাট হাতে ব্যর্থ ছিলেন ব্রাভো।

পাকিস্তানের হয়ে দুর্দান্ত বোলিং করেন মোহাম্মদ আমির। ছয় ওভার বল করে ২৬ রান দিয়ে ৩ উইকেট নিয়েছে বহুদিন ধরে ফর্মের বাইরে থাকা এই ক্রিকেটার।

এর আগে ট্রেন্ট ব্রিজ ক্রিকেট গ্রাউন্ডে টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে ২১ ওভার চার বলে মাত্র ১০৫ রানের মাথায় গুটিয়ে যায় পাকিস্তান।

সর্বোচ্চ ২২ রান করে আউট হন ফাখহার জামান ও বাবর আজম। মোহাম্মদ হাফিজ ১৬ ও বোলার ওহাব রিয়াজ করেন ১৮ রান। এ ছাড়া কোন ব্যাটসম্যান দুই অঙ্কের মুখ দেখেননি।

চার উইকেট নিয়ে পাকিস্তানকে একাই কাঁপিয়ে দেন ওশান থমাস। তিনি মাত্র পাঁচ ওভার চার বল করে ২৭ রান দিয়ে চার উইকেট নেন। তিন উইকেট নেন অধিনায়ক জেসন হোল্ডার। এ ছাড়া আন্দ্রে রাসেল দুটি ও কটরেল নেন একটি উইকেট।

 

টাইমস/জেডটি

Share this news on: