• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

নিজেকে প্রস্তুত করলেন মাশরাফি

নিজেকে প্রস্তুত করলেন মাশরাফি

স্পোর্টস ডেস্ক০৬ ডিসেম্বর ২০১৮, ০৪:৫০পিএম, ঢাকা-বাংলাদেশ।

বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা নিজেকে প্রস্তুত করে নিলেন। তবে রাজনীতি মাঠের জন্য নয়, ক্রিকেট মাঠের জন্য এমন প্রস্তুতি নিয়েছেন তিনি।

আজ বৃহস্পতিবার বিসিবি একাদশের হয়ে মাঠে নামের টাইগার অধিনায়ক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠের বাহিরে থাকা মাশরাফি বিন মুর্তজা নিজেকে ঝালিয়ে নিয়েছেন। দুটি স্পেলে চার ওভার করে মোট আট ওভার বোলিং করেন তিনি। এ সময় ৩৭ রান দিয়ে একটি উইকেট নেন মাশরাফি। স্বাগতিক বোলারদের মধ্যে অধিনায়কই কেবল ওভার প্রতি রান দিয়েছেন পাঁচের নিচে।

বিকেএসপির তিন নম্বর মাঠের উইকেটে বোলারদের কোনো সহায়তা না থাকলে ব্যাটসম্যানদের বেঁধে রেখেছিলেন মাশরাফি। তার নিয়ন্ত্রিত বোলিংয়ে রানের জন্য সংগ্রাম করতে হয়েছে শেই হোপ ও কাইরন পাওয়েলকে। মাশরাফির প্রথম তিন ওভার থেকে ওয়েস্ট ইন্ডিজ মাত্র ছয় নিতে সক্ষম হয়। তবে পরের ওভারে তিনি ১৪ রান দিয়ে দেন। পরে ৩১তম ওভারে বোলিংয়ে ফিরে দ্বিতীয় বলেই পান উইকেট। মাশরাফিকে উড়ানোর চেষ্টায় মিডউইকেটে মেহেদী হাসান রানার হাতে ধরা পড়েন মারলন স্যামুয়েলস। ওভারটি মেডেন নেন বাংলাদেশ অধিনায়ক।

পরের তিন ওভারে আর উইকেট পাননি মাশরাফি। তবে রানও খুব একটা দেননি। জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজে ভালো বোলিং করলেও মোটে একটি উইকেট পেয়েছিলেন মাশরাফি। দুটি ছোট চোট বেশ ভোগাচ্ছিল অভিজ্ঞ এই পেসারকে। চোট থেকে সেরে উঠে গত শনিবার অনুশীলন শুরু করেন তিনি।

মাশরাফির বোলিংয়ে ছিল না কোনো ধরনের অস্বস্তি। বোলিং করেছেন পূর্ণ গতিতে। ব্যাটসম্যানদের জন্য সহায়ক উইকেটেও কাটারে পরীক্ষায় ফেলেছেন ব্যাটসম্যানদের। প্রস্তুতি ম্যাচে দারুণ বোলিংয়ে মাশরাফি দিলেন, রোববার থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজের জন্য তিনি সম্পূর্ণ প্রস্তুত।

টাইমস/কেআর

রিশান ফরাজী ৫ দিনের রিমান্ডে

রিশান ফরাজী ৫ দিনের রিমান্ডে

বরগুনায় রিফাত শরীফ হত্যা মামলার তিন নম্বর আসামি রাশেদুল হাসান রিশান ওরফে রিশান ফরাজীকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের পুলিশ রিমান্ডে পাঠিয়েছে আদালত। শুক্রবার এ আদেশ দেন বরগুনার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক মো. সিরাজুল ইসলাম গাজী।

হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী: কথার জাদুকরের যত উক্তি

হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী: কথার জাদুকরের যত উক্তি

বরেণ্য কথাশিল্পী, চলচ্চিত্র-নাটক নির্মাতা হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী আজ (শুক্রবার)। ২০১২ সালের এইদিনে (১৯ জুলাই) যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি।

লন্ডনে গেলেন প্রধানমন্ত্রী

লন্ডনে গেলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার সকালে সরকারি সফরে লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। শুক্রবার সকাল ৯টা ৩৫ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট লন্ডনের উদ্দেশে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

জাতীয়

চুয়াডাঙ্গায় ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম

চুয়াডাঙ্গায় ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম

চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের নেতা শোয়েব রিগানকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাতে শহরের রাহেলা খাতুন গার্লস একাডেমির পার্শ্ববর্তী রাস্তায় এ হামলার ঘটনা ঘটে। রাতেই তাকে চুয়াডাঙ্গা থেকে ঢাকায় পাঠানো হয়। শোয়েব শহরের মাঝেরপাড়ার আজম আলীর ছেলে।

জাতীয়

তিতাসে ১৩ দিনে ৬৮০ কর্মকর্তা-কর্মচারী বদলি

তিতাসে ১৩ দিনে ৬৮০ কর্মকর্তা-কর্মচারী বদলি

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ১৩ দিনে ৮১ প্রকৌশলীসহ ৬৮০ কর্মকর্তা-কর্মচারীকে বদলি করেছে। এরমধ্যে সিবিএ নেতা ও কর্মচারী ৫০৭ জন। বৃহস্পতিবারই বদলি করা হয়েছে প্রকৌশলীসহ ১১৭ কর্মকর্তা-কর্মচারীকে।

জাতীয়

কৃষি বিশ্ববিদ্যালয়গুলোতে এবার সমন্বিত ভর্তি পরীক্ষা

কৃষি বিশ্ববিদ্যালয়গুলোতে এবার সমন্বিত ভর্তি পরীক্ষা

দেশের পাঁচটি কৃষি বিশ্ববিদ্যালয় এবং কৃষি সংশ্লিষ্ট দুটি বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তিতে এবার সমন্বিত ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়েছে। এ বছর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এই প্রক্রিয়ায় নেতৃত্ব দেবে।

উক্তি প্রতিদিন

“মরিতে না হইলে বাঁচিয়া থাকিবার কোনো মর্যাদাই থাকিত না”

“মরিতে না হইলে বাঁচিয়া থাকিবার কোনো মর্যাদাই থাকিত না”

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ৭ মে ১৮৬১, বাংলা ২৫ বৈশাখ ১২৬৮ সালে ভারতের কলকাতার জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে জন্মগ্রহণ করেন। একাধারে তিনি ছিলেন কবি, ঔপন্যাসিক, গীতিকার, নাট্যকার, চিত্রকর, ছোট গল্পকার, প্রাবন্ধিক, অভিনেতা ও দার্শনিক।

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় মধ্যরাতে সড়কে প্রাণ গেল দু'জনের

ব্রাহ্মণবাড়িয়ায় মধ্যরাতে সড়কে প্রাণ গেল দু'জনের

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় দু'জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার মধ্যরাতে ফুলবাড়িয়া বাসস্ট্যান্ড ও সদর উপজেলার সুলতানপুরের রাধিকা এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

বিনোদন

নতুন সিনেমায় জেনিফার

নতুন সিনেমায় জেনিফার

জেনিফার লোপেজ। হলিউডে গানে তার আধিপত্য। তবে এবার গানে নয় সিনেমায় সরব এই গায়িকা। এই মুহূর্তে তার হাতে আছে নতুন সিনেমা ‘ম্যারি মি’। নাম শুনেই বোঝা যাচ্ছে রোমান্টিক-কমেডি কাহিনিতে অভিনয় করবেন এ পপ ডিভা।