• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

বিশ্বকাপ ক্রিকেট ফাইনালের ৪১ শতাংশ টিকিট ভারতীয়দের দখলে

বিশ্বকাপ ক্রিকেট ফাইনালের ৪১ শতাংশ টিকিট ভারতীয়দের দখলে

আন্তর্জাতিক ডেস্ক১৩ জুলাই ২০১৯, ০৫:০৩পিএম, ঢাকা-বাংলাদেশ।

ভারত বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে উঠছে এমনটা প্রায় ধরেই নিয়েছিলেন ভারতীয় সমর্থকরা। আর তাই আগেভাগেই বিশ্বকাপ ফাইনালের টিকিট কেটে নিয়েছিলেন ভারতীয় সমর্থকরা। যা মোট টিকেটের ৪১ শতাংশ। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে হেরে আসর থেকে বিদায় নিয়েছে কোহলিরা।

ব্রিটিশ সংবাদ মাধ্যম গার্ডিয়ানের এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

এদিকে রোববার পর্দা নামছে বিশ্বকাপ ক্রিকেট-২০১৯ এর। ক্রিকেটের মক্কাখ্যাত লর্ডসে অনুষ্ঠিত ফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ২৭ বছর পর বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড। সর্বশেষ ১৯৯২ সালে পাকিস্তানের কাছে হেরে তৃতীয়বারের মতো শিরোপা বঞ্চিত হয়েছিল ইংলিশরা। তবে টানা দ্বিতীয়বারের মতো শিরোপা নির্ধারণী ম্যাচে খেলার সুযোগ হয়েছে নিউজিল্যান্ডের।

কিন্তু ইচ্ছা থাকা সত্ত্বেও গ্যালারিতে গিয়ে ফাইনাল ম্যাচ দেখার সুযোগ পাচ্ছেন না অনেক ব্রিটিশ সমর্থক। কারণ ভারতকে মাঠের খেলায় পূর্ণ সমর্থন দেয়ার জন্য ফাইনালের অধিকাংশ টিকিট কেটে রেখেছিলেন ভারতীয় সমর্থকরা।

ব্রিটিশ সংবাদ মাধ্যম গার্ডিয়ান জানিয়েছে, ফাইনালের ৪১ শতাংশ টিকিট ভারতীয়দের দখলে। তাই ইচ্ছে থাকলেও মরগানদের শিরোপা লড়াই দেখতে পারছেন না ব্রিটিশরা। ২৯৫ পাউন্ডের টিকিট কালোবাজারে বিক্রি হচ্ছে ১৬ হাজার পাউন্ডে! এ ব্যাপারে আইসিসিও যেন অসহায়।

এদিকে, ভারত ফাইনালে না উঠতে পারলেও ফাইনালের টিকিট বিক্রি করছেন না অধিকাংশ ভারতীয় সমর্থকরা।

আইসিসির এক মুখপাত্র পিটিআইকে জানান, ইংল্যান্ডে ভারতের সমর্থকদের অধিকাংশই ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক। কাজেই ভারত ফাইনালে না উঠলেও রোববার ইংল্যান্ডের সমর্থনে লর্ডস মাতাবেন ভারতীয় সমর্থকরা।

বিশ্বকাপ আয়োজক কমিটির ব্যবস্থাপনা পরিচালক স্টিভ এলওয়ার্দি বলেছেন, ‘কালোবাজারে যে দামে ফাইনালের টিকিট বিক্রি হচ্ছে সেটা সত্যিই হাতাশাজনক। এটা মেনে নেওয়া খুব কঠিন।’

স্মিথ নামে এক ব্রিটিশ নাগরিক বললেন, ‘স্বপ্নেও ভাবিনি ইংল্যান্ড ফাইনালে যাবে। ২৭ বছর পর আমার দেশ ফাইনাল খেলবে। মাঠে গিয়ে দলকে সমর্থন করার ইচ্ছে থাকলেও পারছি না। আইসিসির কাছে কোনও টিকিট নেই। আর যাদের কাছে আছে, তারা এত দাম চাইছে যে কেনাই মুশকিল।’

নিয়ম অনুযায়ী, টিকিট কেনার পর একই দামে আইসিসির কাছে বিক্রি করা যাবে। কিন্তু নির্ধারিত মূল্যের চেয়ে অনেক বেশি দামে টিকিট বিক্রির চেষ্টা করছেন কেউ কেউ। অনেকেই টিকিট কিনতে না পেরে হতাশ।

এদিকে ফাইনাল ম্যাচের আগে ভারতীয় সমর্থকদের কাছে অন্যরকম এক আবদার করে বসলেন নিউজিল্যান্ডের অলরাউন্ডার জেমস নিশাম।

শনিবার নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে নিশাম লিখেন, ‘প্রিয় ভারতীয় সমর্থকরা, আপনারা যদি ফাইনাল খেলা দেখতে না চান, তবে দয়া করে অফিসিয়ালদের কাছে টিকিটগুলো বিক্রি করে দিন। আমি জানি এতে অতিরিক্ত মুনাফার প্রলোভন থাকে। তবে আসল খেলা প্রেমীদের ম্যাচটি দেখার সুযোগ করে দিন।’

 

টাইমস/এইচইউ

মেননের বক্তব্যে বিব্রত নয় ১৪ দল: নাসিম

মেননের বক্তব্যে বিব্রত নয় ১৪ দল: নাসিম

গত নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি- ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ

দেশের ক্রিকেট নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে: পাপন

দেশের ক্রিকেট নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে: পাপন

দেশের ক্রিকেট নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ

গৃহবধূকে ধর্ষণের পর হত্যা: জয়পুরহাটে ৭ জনের মৃত্যুদণ্ড

গৃহবধূকে ধর্ষণের পর হত্যা: জয়পুরহাটে ৭ জনের মৃত্যুদণ্ড

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার দেওড়া গ্রামে এক গৃহবধূকে ধর্ষণের পর হত্যার

জাতীয়

সড়ক দুর্ঘটনার জন্য শুধু চালক নয়, পথচারীরাও দায়ী: প্রধানমন্ত্রী

সড়ক দুর্ঘটনার জন্য শুধু চালক নয়, পথচারীরাও দায়ী: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ওভারটেকিং নামক অসুস্থ প্রতিযোগিতা এবং ফিটসেসবিহীন গাড়িকে সড়কে চালনা করা দুর্ঘটনার অন্যতম একটি কারণ। এই অসুস্থ প্রতিযোগিতা বন্ধ করতে হবে। মঙ্গলবার সকালে রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৯’ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

জাতীয়

ভোলার পুলিশ সুপারের ফেসবুক হ্যাকড, থানায় জিডি

ভোলার পুলিশ সুপারের ফেসবুক হ্যাকড, থানায় জিডি

ভোলা জেলার পুলিশ সুপার (এসপি) সরকার মোহাম্মদ কায়সারের ব্যক্তিগত ফেসবুক আইডি হ্যাক হওয়ার অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাত থেকে তার ফেসবুক অ্যাকাউন্টে ঢোকা যাচ্ছে না।

জাতীয়

বাবাকে হত্যা করে ৯৯৯ এ ফোন ড্যাফোডিল ছাত্রের

বাবাকে হত্যা করে ৯৯৯ এ ফোন ড্যাফোডিল ছাত্রের

গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের লতিফপুর গ্রামের বাসিন্দা ইমরান হাশমি ওরফে রাতুল (২৫)। তিনি ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের শিক্ষার্থী। তিনি মা–বাবার একমাত্র ছেলে। তার একটি বোন আছে। রাতুলের বাবা আবদুল ওয়াদুদ ওরফে বাবুল মাস্টার (৫৫) পাশের কাপাসিয়া উপজেলার তরগাঁও কোহিনুর বালিকা উচ্চবিদ্যালয়ের গণিত বিষয়ের শিক্ষক ছিলেন। শিক্ষকতার পাশাপাশি তিনি লতিফপুর এলাকার তোতা মার্কেটে ওষুধের ব্যবসা করতেন। দুর্ঘটনায় এক পা হারিয়ে তিনি কৃত্রিম পায়ে চলাফেরা করতেন।

জাতীয়

সিলেটে গাড়ি চুরি মামলায় ‌‘লন্ডন প্রবাসী’ গ্রেপ্তার   

সিলেটে গাড়ি চুরি মামলায় ‌‘লন্ডন প্রবাসী’ গ্রেপ্তার  

সিলেটে গাড়ি চুরি মামলায় মুহিত সুলায়মান খান তানিম ওরফে মণি নামে এক লন্ডন প্রবাসীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে গাড়ি চুরি মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সিলেট বিমানবন্দর থানার ওসি সাহাদাত হোসেন।

বিনোদন

অবশেষে সিদ্দিককে ‘ডিভোর্স’ দিলেন মিম

অবশেষে সিদ্দিককে ‘ডিভোর্স’ দিলেন মিম

অবশেষে সিদ্দিককে ‘ডিভোর্স’ দিয়েই দিলেন মিম। সোমবার বিকেলে এই বিষয়টি নিশ্চিত করেছেন তিনি (মিম) নিজেই। তিনি জানান, বুধবার (২৩ অক্টোবর) ডিভোর্স পেপার সিদ্দিকের হাতে পৌঁছাবে।

বিনোদন

হাত ধরে ‘হাটা’ কি প্রেম?

হাত ধরে ‘হাটা’ কি প্রেম?

জনপ্রিয় টিভি অভিনেত্রী মেহজাবিন। একটা বিষয় নিয়ে বারবার গণমাধ্যমে খবরের খোরাক হচ্ছেন তিনি। নাট্য নির্মাতা আদনান আল রাজিবের সাথে তার প্রেমের গুঞ্জন! এই নিয়ে বহুদিন ধরে খবরের শিরোনাম হচ্ছেন মেহজাবিন।