ড্র করেই সেমিফাইনালে বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে হারিয়ে দুর্দান্ত শুরু করেছিল তারা।

সোমবার নেপালের কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে গ্রুপের দ্বিতীয় ম্যাচে ফেভারিট ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করে শেষ চারে জায়গা করে নিয়েছে ইয়াছিন-ফাহিমরা।

‘বি’ গ্রুপের দুই ম্যাচ শেষে এক জয় ও ড্রতে ৪ পয়েন্ট বাংলাদেশের। অন্যদিকে ভারত প্রথম ম্যাচ খেলে পেয়েছে ১ পয়েন্ট। আর বাংলাদেশের বিপক্ষে বড় ব্যবধানে হারা শ্রীলঙ্কার পয়েন্টের ঘর ফাঁকা। আগামী বুধবার ভারত-শ্রীলঙ্কা ম্যাচের ফলে নির্ধারণ হবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন।

প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে আধিপত্য করা ভারতকে জমাট রক্ষণ দিয়ে আটকে রাখে টার্নারের শিষ্যরা। প্রতিআক্রমণ নির্ভর খেলা বাংলাদেশ ৩৪তম মিনিটে ভালো একটি সুযোগ পেয়েছিল। কিন্তু বাঁ দিক থেকে ফয়সাল আহমেদ ফাহিমের বাড়ানো ক্রসে টোকা দেওয়ার কাজটুকু করতে পারেননি মারাজ হোসেন।

৬৯তম মিনিটে রাহাদ মিয়ার লম্বা থ্রো ইনে ডি-বক্সের মধ্যে থেকে আমির হোসেন বাপ্পীর হেড দারুণ ক্ষিপ্রতায় ফেরান ভারত গোলরক্ষক।

শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে বাংলাদেশ ও ভারত। এরই সঙ্গে সেমিফাইনাল নিশ্চিত হয়ে যায় লাল-সবুজ জার্সিধারীদের।

সাফের বয়সভিত্তিক এই প্রতিযোগিতার দুই দলের আগের দুই দেখায় ২০১৫ সালে সেমি-ফাইনালে টাইব্রেকারে জিতেছিল ভারত। ২০১৭ সালে রানার্সআপ হওয়ার পথে ভারতকে ৪-৩ গোলে হারিয়ে ছিল বাংলাদেশ।

 

টাইমস/এইচইউ

Share this news on: