বিশ্বসেরা চারজনের দুজনই বাংলাদেশের

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্যসমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে ভাল পারফর্মেন্সের পুরস্কার পেলেন সাকিব ও মাহমুউল্লাহ। দু’জনেই রয়েছেন বিশ্ব র‌্যাংঙ্কিংয়ের ‍সেরা চারে।

রোববার আইসিসির অফিসিয়াল ওয়েব সাইটে র‌্যাংঙ্কিংয়ের এই তথ্য প্রকাশ করা হয়।

টেস্ট ও ওয়ানডে সিরিজ জয়ের পর টি-টোয়েন্টির শেষটা সুখকর হয়নি বাংলাদেশের। কিন্তু আইসিসির খেলোয়াড় র‌্যাংঙ্কিংয়ের একটা সুখবর পেয়েছে বাংলাদেশ। টি-টোয়েন্টি র‌্যাংঙ্কিংয়ের বেশ উন্নতি টাইগারদের। বিশ্বের সেরা চার অলরাউন্ডারের মধ্যে সাকিব দুই ও মাহমুদইল্লাহ আছেন চার নম্বরে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাটে-বলে জ্বলে ওঠা মাহমুদউল্লাহ ব্যাট হাতে ৬৬ রানের পাশাপাশি বোলিংয়ে নিয়েছেন ৫ উইকেট। ফলে ব্যাটসম্যানদের র‌্যাংঙ্কিংয়ের ৩১ নম্বরে আর বোলার হিসেবে ১৭ ধাপ এগিয়ে আছেন ৫১ নম্বর র‌্যাংঙ্কিংয়ের । ২৪০ পয়েন্ট নিয়ে তার পিছনেই পাঁচ নম্বরে থাকা ডুমিনির চেয়ে ২৪ রেটিং পয়েন্ট এগিয়ে আছেন মাহমুদউল্লাহ।

সাকিব-আল-হাসানও অলরাউন্ডার র‌্যাংঙ্কিংয়ের এক ধাপ এগিয়ে উঠে এসেছেন দুইয়ে। টেস্টের শীর্ষ অলরাউন্ডার সাকিব ওয়ানডেতেও আছেন ২ নম্বরে। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ম্যাচে ১০৩ রান করা সাকিব বল হাতে তিন ম্যাচে পেয়েছেন ৮ উইকেট। সাকিব ব্যাটসম্যানদের মধ্যে ৩৭তম আর বোলারদের মধ্যে আছেন সাত নম্বরে। ফলে ৩৩৮ রেটিং নিয়ে সাকিব পিছনে ফেলেছেন মোহাম্মদ নবীকে (৩১৩)। আর ২৪ পয়েন্ট হলেই টপকে যাবেন এক নম্বরে থাকা অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলকে।

 

টাইমস/এএস/এইচইউ

Share this news on: