কুয়েত-চট্টগ্রাম রুটে চালু বিমানের সরাসরি ফ্লাইট

কুয়েত থেকে সরাসরি চট্টগ্রাম রুটে বাংলাদেশ বিমানের উন্নত প্রযুক্তিসম্পন্ন ড্রিমলাইনার বিজি-১৪৪ ফ্লাইটের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে।

বুধবার স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটে ২৭১ জন যাত্রী নিয়ে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে।এখন থেকে সপ্তাহে একদিন প্রতি বুধবার কুয়েত থেকে চট্টগ্রাম রুটে সরাসরি যাতায়াত করবে বিমান।

এর আগে মঙ্গলবার দুপুরে কুয়েতের মিসিলায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসে এই ফ্লাইটের শুভ উদ্বোধন করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত এসএম আবুল কালাম। পরে মঙ্গলবার স্থানীয় সময় রাত ১২টা ৪৫ মিনিটে ড্রিমলাইনার ১৪৪ ফ্লাইটটি কুয়েত থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসে।

কুয়েত-চট্টগ্রাম রুটে সরাসরি ফ্লাইট চালু করার ফলে ফেনী থেকে শুরু করে কক্সবাজার, রাঙামাটিসহ পূর্ব অঞ্চলের কুয়েত প্রবাসীদের দুর্ভোগ লাঘব হবে এমনটাই আশা করছেন কুয়েত-প্রবাসীরা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুয়েতে বিমান কান্ট্রি ম্যানেজার মো. হাফিজুল ইসলাম, ডিফেন্স এটাসি ব্রিগেডিয়ার জেনারেল মো. আবু নাসের, দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা সাজেদুল ইসলাম, কুয়েতে সোনালী ব্যাংক প্রতিনিধি মোখলেসুর রহমান, জিহুল ইসলাম, বিমানের কাউন্টার স্টাফ মো. সালাহ উদ্দিন পলাশ ও শামসুল আলম তুহিন।

রাষ্ট্রদূত এস এম আবুল কালাম বলেন, কুয়েত থেকে চট্টগ্রামে বিমানের কোনো সরাসরি ফ্লাইট না থাকায় এতোদিন চরম ভোগান্তিতে ছিলেন চট্টগ্রাম অঞ্চলের প্রবাসীরা। বিমান চট্টগ্রামে সরাসরি ফ্লাইট চালু করেছে, এটি নিঃসন্দেহে আমাদের জন্য সুসংবাদ। তবে বিমানের সরাসরি ফ্লাইট সুবিধা সার্বক্ষণিক পেতে হলে আমাদেরকে বিমানে যাতায়াত করতে হবে।

কুয়েত-চট্টগ্রাম সপ্তাহে একটি ফ্লাইট ছাড়াও কুয়েত-ঢাকা সপ্তাহে আরো দুটি ফ্লাইট বিমানের রয়েছে বলে জানান বিমান কান্ট্রি ম্যানেজার মো. হাফিজুল ইসলাম।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ