ব্যাংকারদের সতর্ক করলেন অর্থমন্ত্রী

ব্যাংকারদের সতর্ক করে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন রাষ্ট্রায়ত্ত ব্যাংকে কোনো অদক্ষ ও অসৎ কর্মকর্তার জায়গা হবে না। 

বুধবার রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে জনতা ব্যাংকের বার্ষিক সম্মেলনে এ মন্তব্য করেন অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী বলেন, যারা অসাধু ব্যবসায়ীদের সহযোগিতা করেছেন সেই ব্যাংক কর্মকর্তাদের আমি তিন মিনিটে খুঁজে বের করতে পারবো। এদের বের করা কঠিন হবে না। সবাই ভালো কাজ করলে এর মধ্যে একজন অসৎ হলে সব অর্জন ম্লান হয়ে যায়। রাষ্ট্রায়ত্ত ব্যাংকে এসব অসৎ কর্মকর্তার জায়গা হবে না।

মুস্তফা কামাল বলেন, রাষ্ট্রায়ত্ত ব্যাংকে কাজের জন্য কেউ কেউ আমার কাছে তদবির নিয়ে আসছেন। অনেকে আমার কাছে এসে বলছেন, আমি অমুক কলেজে অর্থনীতির ক্লাস নিয়েছি, এখন অবসরে আছি। আমাকে একটা ব্যাংকে বসিয়ে দিন। আমি বলেছি এসব তদবিরে কাজ হবে না। যোগ্য লোকদের ব্যাংকে পাঠানো হবে।

দুর্নীতি প্রতিরোধে কর্মকর্তাদের শপথ প্রসঙ্গে তিনি বলেন, আমি আরও একদিন আসবো। সেইদিন সব ব্যাংক কর্মকর্তাকে শপথ পড়াবো। নিজে দুর্নীতি করব না, কাউকে করতেও দেব না। যারা শপথ পড়তে পারবেন না তারা শপথ অনুষ্ঠানে আসবেন না।

তিনি আরও বলেন, বিশ্বকে অটোমেশন এগিয়ে নিয়ে যাচ্ছে। প্রতিদিন বিশ্বজুড়ে ২ লাখ ৭৩ হাজার কোটি মানুষ ই-মেইল চালাচালি করে এবং নেট ব্রাউজ করে ৪ হাজার ২০০ কোটি মানুষ। প্রযুক্তির পরিবর্তন নিয়ে আসতে হবে।

জনতা ব্যাংকের চেয়ারম্যান লুনা সামসুদ্দোহার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. ফজলে কবির, অর্থ সচিব আব্দুর রউফ তালুকদার, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব আসাদুল ইসলাম প্রমুখ।

 

টাইমস/এএস/এইচইউ

Share this news on: