‘কনসার্ট ফর বাংলাদেশ’র প্রযোজক আর নেই

চলে গেলেন যুক্তরাষ্ট্রের কিংবদন্তি রকস্টার ও প্রযোজক ফিল স্পেক্টর (৮১)। যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছে ক্যালিফোর্নিয়া সংশোধন ও পুনর্বাসন বিভাগ। খুনের দায়ে সাজাভোগ করা অবস্থাতে মৃত্যু হয়েছে তার।

শনিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি। বেশ কিছুদিন ধরে তিনি অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি ছিলেন। তার করোনার উপসর্গ ছিল। তবে ময়নাতদন্তের প্রতিবেদন আসার পর তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

২০০৩ সালে অভিনেত্রী লানা ক্লার্কসনকে খুনের অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০০৯ সালে তাকে ১৯ বছরের কারাদণ্ড দেয় আদালত। তখন থেকেই তিনি কারাবাসে ছিলেন।

জর্জ হ্যারিসনের সঙ্গে ‘অল থিংস মাস্ট পাস’-এর পাশাপাশি ‘দ্য কনসার্ট ফর বাংলাদেশ’ লাইভ ট্রিপল অ্যালবামে কাজ করেছিলেন ফিল। নিউইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশকে সাহায্য করার জন্য এই চ্যারিটি কনসার্টের আয়োজন করেন হ্যারিসন।

পরে স্পেক্টরের সহ-প্রযোজনায় ‘দ্য কনসার্ট ফর বাংলাদেশ’ অ্যালবাম করা হয়। যা ১৯৭২ সালে বর্ষসেরা অ্যালবাম হিসেবে গ্র্যামি অ্যাওয়ার্ড জিতে নেয়।

 

টাইমস/এসজে/এসএন

Share this news on: