• ঢাকা, বাংলাদেশ
  • বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬

ফিরছেন রত্না...

ফিরছেন রত্না...

বিনোদন প্রতিবেদক১১ মে ২০১৯, ০৬:০৩পিএম, ঢাকা-বাংলাদেশ।

চিত্রনায়িকা রত্না। শুরুটা তার তেমন জাঁকজমকপূর্ণ সিনেমা দিয়ে না হলেও অভিষেক ছবিতে নায়ক হিসেবে পেয়েছিলেন ফেরদৌসকে। মূলত ২০০২ সালে ‘কেন ভালোবাসলাম’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় যাত্রা শুরু করেছিলেন তিনি। সেলিম আজম পরিচালিত এ সিনেমায় রত্না প্রথম অভিনয় করে বেশ প্রশংসিতও হয়েছিলেন।

এরপর চলচ্চিত্রে তার জনপ্রিয়তা আসে কাজী হায়াৎ পরিচালিত ‘ইতিহাস’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে। এতে প্রধান চরিত্রে অভিনয় করে তুমুল আলোচনায় আসেন রত্না। পরে আরো কিছু ছবিতে অভিনয়ের পর চলচ্চিত্র থেকে অনেকটা ছিটকে পড়েন তিনি।

এদিকে, আর কি চলচ্চিত্রে ফিরবেন না রত্না? এমন প্রশ্নের জবাবে শুক্রবার বাংলাদেশ টাইমস প্রতিবেদকের সাথে কথা হয় নায়িকার। তিনি বলেন, শিগগির ফিরছি।

রত্না জানান, আবার নতুন একটি সিনেমা নিয়ে দর্শকদের মাঝে ফিরছেন তিনি। সম্প্রতি সরকারি অনুদানে নির্মিত হয়েছে ‘কাঁসার থালায় রুপালি চাঁদ’ নামের ছবি। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন রত্না। ছবিটির পরিচালনা করেছেন অভিনেতা ও প্রযোজক ড্যানি সিডাক।

ছবিটি প্রসঙ্গে রত্না আরো বলেন, অনেকদিন পর আমার অভিনীত কোনো ছবি বড় পর্দায় আসছে। এই নিয়ে বেশ উচ্ছ্বসিত আমি। এ ছবিতে আমার বিপরীতে নায়ক হিসেবে দেখা যাবে সাজিদ ইফতেখারকে। আরো একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়িকা মুনমুন।

‘কাঁসার থালায় রুপালি চাঁদ’ ছবিতে মোট গান থাকছে তিনটি। আশা করি, ছবিটি দর্শকরা বেশ উপভোগ করবেন। আমার অগাধ বিশ্বাস এই ছবির মাধ্যমে আবারো দর্শকদের অতুলনীয় সাড়া পাবো।

প্রসঙ্গত, রত্না অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘টাইম মেশিন’। এর বাইরে তিনি সত্যরঞ্জন রোমান পরিচালিত ‘পরান পাখি’ সিনেমায় পাখি চরিত্রে অভিনয় করেছেন। তবে এ সিনেমা এখনো পর্দায় দেখা মিলেনি। পাশাপাশি তার অভিনীত ছবির মধ্যে ‘নষ্ট মুন্না’, ‘কঠিন লড়াই’, ‘অরুণ বরুণ কিরণমালা’ প্রভৃতি মুক্তির অপেক্ষায় রয়েছে।

ক্যারিয়ারের এক যুগে রত্নার প্রায় ৪৮টি চলচ্চিত্র মুক্তি পেয়েছে। এছাড়া বড় পর্দায় দেখা মিলেনি এমন ছবির সংখ্যাও কম নয়। তবে আগামী ঈদুল ফিতরে রত্না অভিনীত ‘কাঁসার থালায় রুপালি চাঁদ’ সিনেমাটি পর্দায় মুক্তি পাবে, এটি নিশ্চিত করেছেন তিনি ও ছবির পরিচালক।

 

টাইমস /জেকে/জেডটি

 

রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন, দেড় ঘণ্টা পর নিয়ন্ত্রণে

রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন, দেড় ঘণ্টা পর নিয়ন্ত্রণে

ঢাকার টিকাটুলির রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে।

পদ্মার চেয়েও বড় সেতু হতে যাচ্ছে বরিশাল-ভোলায়

পদ্মার চেয়েও বড় সেতু হতে যাচ্ছে বরিশাল-ভোলায়

বরিশাল থেকে ভোলায় দেশের দীর্ঘতম সেতু নির্মাণ করা হবে। যা

১০ দিন ধর্মঘট থাকলেও চালের দাম বাড়বে না: খাদ্যমন্ত্রী

১০ দিন ধর্মঘট থাকলেও চালের দাম বাড়বে না: খাদ্যমন্ত্রী

পরিবহন ধর্মঘটে চালের দাম বাড়বে না দাবি করে খাদ্যমন্ত্রী সাধন

জাতীয়

নুসরাতের ভিডিও ছড়িয়ে দেওয়ার রায় ২৮ নভেম্বর

নুসরাতের ভিডিও ছড়িয়ে দেওয়ার রায় ২৮ নভেম্বর

ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার রায় ২৮ নভেম্বর ঘোষণা করা হবে। বুধবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন রায় ঘোষণার এই তারিখ ধার্য করেন। সাইবার ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি (পিপি) নজরুল ইসলাম শামীম জানান, ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহানের আপত্তিকর ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়ার ঘটনায় সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। এ মামলার যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়েছে। আদালত আগামী ২৮ নভেম্বর রায় ঘোষণার দিন ঠিক করেছেন।

রাজনীতি

সরকার সবসময়ই কোটারি শ্রমিক শ্রেণির কাছে জিম্মি: ফখরুল

সরকার সবসময়ই কোটারি শ্রমিক শ্রেণির কাছে জিম্মি: ফখরুল

নতুন সড়ক পরিবহন  আইন ও যান চলাচল বন্ধ প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সমস্যাটা হলো সরকার তো মনে করে না এসব বিষয়ে কারও সঙ্গে আলোচনা করার প্রয়োজন আছে। সড়ক আইনটি অত্যন্ত গুরুত্ব দিয়ে সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে বাস্তবায়ন করা উচিত। আইন শক্ত হওয়া উচিত। পাশাপাশি আইনের প্রয়োগও থাকতে হবে। বুধবার সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ি এলাকায় নিজ বাসভবনের সামনে সাংবাদিকদের মির্জা ফখরুল এসব কথা বলেন।

জাতীয়

থাপ্পড় দিয়ে শিক্ষার্থীর কানের পর্দা ফাটলেন প্রধান শিক্ষক

থাপ্পড় দিয়ে শিক্ষার্থীর কানের পর্দা ফাটলেন প্রধান শিক্ষক

ফরিদপুরের নগরকান্দায় শিক্ষার্থীকে থাপ্পড় দিয়ে কানের পর্দা ফাটিয়ে দেয়ার অভিযোগ উঠেছে বিদ্যালয়ের ‍প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় বুধবার প্রধান শিক্ষকের অপসারণসহ শিক্ষার্থী নির্যাতনের বিচারের দাবিতে ঝাড়ু মিছিল করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর আগে সোমবার উপজেলার চর যশোরদী হাজী আবদুল মজিদ উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

বিনোদন

অভিনয়ের বাইরে আর কি করছেন অহনা?

অভিনয়ের বাইরে আর কি করছেন অহনা?

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী অহনা। ক্যারিয়ারে ব্যস্ত সময় কাটাচ্ছেন। তবে তিনি বেশি ব্যস্ত থাকেন ধারাবাহিকে। অবশ্য কিছুদিন আগে এই অভিনেত্রী বলেছিলেন তাকে আর কোনো ধারাবাহিক নাটকে দেখা যাবে না। তারপরেও বর্তমানে তার উল্লেখযোগ্য কয়েকটি ধারাবাহিক টিভিতে সম্প্রচার হচ্ছে। অহনার অভিনীত ধারাবাহিকগুলো হলো, ‘রসের হাঁড়ি’, ‘ছায়াবিবি’, ‘লাকি থার্টিন’ ও ‘কমেডি-৪২০’। এছাড়াও সম্প্রতি বৈশাখী টিভিতে প্রচার শুরু হয়েছে তার অভিনীত নতুন ধারাবাহিক নাটক ‘বউ শাশুড়ি’। পারিবারিক গল্পের এই নাটকটি নির্মাণ করেছেন আকাশ রঞ্জন।

জাতীয়

ঢাকা-নারায়ণগঞ্জ-সিলেট-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল শুরু

ঢাকা-নারায়ণগঞ্জ-সিলেট-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল শুরু

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে ডাকা ধর্মঘট স্থগিত করায় ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল শুরু হয়েছে।

ভ্রমণ

এই শীতে ঘুরে আসুন চায়ের রাজধানী মৌলভীবাজারে

এই শীতে ঘুরে আসুন চায়ের রাজধানী মৌলভীবাজারে

যত দূর চোখ যায় কেবল সবুজের হাতছানি। চা বাগানের সারি সারি টিলা, আঁকাবাঁকা পাহাড়ি পথ আর ঘন সবুজ অরণ্যের অপরূপ সৌন্দর্য যে কাউকে আকৃষ্ট করে। তাই পর্যটকরা বার বার ছুটে যায় চায়ের রাজধানীখ্যাত শ্রীমঙ্গলের চিরসবুজের শোভা আর বৃষ্টিস্নাত পাহাড়ি সৌন্দর্য দেখতে। ৯২টি চা বাগানের সতেজ সবুজ পাতায় পূর্ণ হয়ে আছে মৌলভীবাজার জেলার নিসর্গশোভা। পর্যটনকেন্দ্র হিসেবে এবং চায়ের রাজধানী হিসেবে মৌলভীবাজার জেলার খ্যাতি সর্বত্রই ছড়িয়ে পড়েছে। নয়নাভিরাম প্রাকৃতিক দৃশ্য আর নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমি এই মৌলভীবাজারে বেড়াতে যাওয়ার এখনই সময়।