• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ২৬ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৬

‘ঢাকা ২০৪০’র মহরত অনুষ্ঠানে যা বললেন তারকা ও অতিথিরা (ভিডিও)  

‘ঢাকা ২০৪০’র মহরত অনুষ্ঠানে যা বললেন তারকা ও অতিথিরা (ভিডিও)   

বিনোদন প্রতিবেদক২২ জুন ২০১৯, ০৭:৩৪পিএম, ঢাকা-বাংলাদেশ।

হয়ে গেলো রাজধানীর ঢাকা ক্লাবে ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নির্মাতা দীপঙ্কর দীপনের নতুন একটি সিনেমার মহরত। সিনেমাটির নাম রাখা হয়েছে ‘ঢাকা ২০৪০’। মহরতে এই সিনেমার প্রধান তিন অভিনয় শিল্পী বাপ্পী চৌধুরী, নুসরাত ফারিয়া ও নুসরাত ইমরোজ তিশাসহ আরো উপস্থিত ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য প্রতিমন্ত্রী ড. মো. মুরাদ হাসান এবং ডাকসুর সাধারণ সম্পাদক গোলাম রব্বানীসহ সিনেমার প্রযোজক সনেট কুমার সাহা। এছাড়াও উপস্থিত ছিলেন সিনেমাটির বিশেষ চরিত্রে অভিনয় করা এবিএম সুমন।

অনুষ্ঠানে বক্তৃতা প্রদানকালে নৌপরিবহন প্র‌তিমন্ত্রী খা‌লিদ মাহমুদ চৌধুরী বলেন, দীপঙ্কর দীপনের প্রথম ছবি ‘ঢাকা অ্যাটাক’ আমি সপরিবারে দেখেছি। চলচ্চিত্রের ক্রান্তিকালে বেশ বড় ভূমিকা রেখেছে চলচ্চিত্রটি। তার এই নতুন ছবির ভাবনাটিও আমার কাছে ভীষণ পছন্দ হয়েছে। আর সিনেমাটির নাম দেয়া হয়েছে ‘ঢাকা ২০৪০’। মানে প্রধানমন্ত্রীর ভিশন ২০৪১’র আগের বছরের ঘটনা দেখানো হবে এতে। সেইরকম উন্নত এক নগরী ফুটে উঠবে চলচ্চিত্রটিতে, সেটাই প্রত্যাশা সকলের।

এদিকে, অনুষ্ঠানে বক্তৃতা প্রদানকালে চলচ্চিত্রটির নির্মাতা দীপংকর দীপন বলেন, গেলো বছরের অক্টোবর মাস থেকেই ছবিটি নিয়ে ভাবছি। এটি একটি সোশ্যাল ড্রামা, তবে এর ঘটনা প্রবাহ ২০৪০ সালের। তখন আমাদের ঢাকার অবস্থা কেমন হতে পারে, সেটাই তুলে ধরার চেষ্টা করবো ছবিটিতে। এছাড়াও ২০১৯ সালে জন্ম নেয়া একটি ছেলে বা মেয়ে ২০৪০ সালে এসে কী করতে পারে, তার গল্প দেখানো হবে এতে। আমরা চলতি মাসের ২৪ তারিখ থেকেই এই ছবির শুটিং শুরু করবো বলে ভাবছি।

মহরত অনুষ্ঠানে ‘ঢাকা ২০৪০’র নায়ক বাপ্পি বলেন, বহু সময় ধরে ছবিটির জন্য নিজেকে প্রস্তুত করছি। এই ছবির জন্য আমি এই পর্যন্ত ছয়টি ছবি ছেড়ে দিয়েছি। এতদিন পর্যন্ত চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে যত কাজ করেছি, প্রত্যেকটির বাজেটে সীমাবদ্ধতা ছিল। আর এই ইন্ডাস্ট্রির স্বার্থে অনেক ভুল কাজও করেছি। অপেক্ষায় ছিলাম একটা ভালো বাজেটের ছবির কাজের। এবার সে স্বপ্ন পূরণ হতে চলেছে।

চলচ্চিত্রে আমার স্বপ্ন ছিলো, আর্মি অফিসারের চরিত্রে অভিনয় করা, যা মানুষকে স্বপ্ন দেখাবে। আমি আশাবাদী ছবিটি বিশ্ববাজারে প্রতিনিধিত্ব করবে। আমি এই ছবিতে দুর্দান্ত অভিনয় দেখাতে পারলে সামনে আরো ভালো কিছু আমার জন্য অপেক্ষা করবে, সেই লক্ষ্যেই মূলত প্রস্তুতি নিচ্ছি। আর এই ছবিতে আমার সহশিল্পী হিসেবে আছেন তিশা ও নুসরাত ফারিয়া। আমি আগে থেকেই তিশার একজন ভক্ত। আর ফারিয়া খুব ডেডিকেটেড এক মেয়ে। সব মিলিয়ে বলাই বাহুল্য, বেশ ভালো কিছু হতে যাচ্ছে।

মহরত অনুষ্ঠানে তিশার ভাষ্য, ভালো একটি কাহিনির আলোকে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে। আমরা সুন্দর এক বাংলাদেশ চাই। সেই লক্ষ্যে আমরা সকলেই কাজ করে যাচ্ছি।

আর নুসরাত ফারিয়া বলেন, আমরা চলচ্চিত্রে এখন যে এগিয়ে যাচ্ছি, সেটা এই চলচ্চিত্রটি মুক্তির পর বুঝা যাবে। ‘ঢাকা ২০৪০’-এ কাজের জন্য আজ থেকে আরো ৯ মাস আগে আমার কাছে অফার আসে। কিন্তু ওই সময় আমি প্রস্তুত ছিলাম না। পরে দীপন দা যখন আমাকে গল্পটি বলেন, তখনই আমার ভালো লেগে যায়।

সত্যি, দাদা আমার ওপর যে দায়িত্ব দিয়েছেন, সেটা আমি বাস্তবে পর্দায় ফুটিয়ে তুলবো। আমি সব সময় বিভিন্ন জায়গায় বলি, আমার প্রিয় অভিনেত্রী তিশা আপু। আর বাপ্পীর কথা বলতে গেলে, সে আর আমি একই হাউজ থেকে (জাজ মাল্টিমিডিয়া) আসা। আমি দেখেছি ও কতোটা সিনেমাপ্রেমী। ও চলচ্চিত্রটির জন্য দিনরাত জিম করে ঘাম ঝরিয়েছেন। আশা করি, দর্শকদের খুব ভালো কিছু উপহার দিতে পারবো।

 

টাইমস/জেকে/জেডটি

ইশরাকের গণসংযোগে হামলা-সংঘর্ষ : আহত ১০

ইশরাকের গণসংযোগে হামলা-সংঘর্ষ : আহত ১০

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক

চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৫৬

চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৫৬

দিন যতোই যাচ্ছে চীনে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাব ততই ভয়ঙ্কর হচ্ছে।

ঢাবি ছাত্রী ধর্ষণ: ডিএনএ পরীক্ষায় মজনুর সম্পৃক্ততা মিলেছে

ঢাবি ছাত্রী ধর্ষণ: ডিএনএ পরীক্ষায় মজনুর সম্পৃক্ততা মিলেছে

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার মজনুর ডিএনএ

খেলাধুলা

প্রধানমন্ত্রীর পাঠানো খাবার পেয়ে বাকরুদ্ধ সাকিব

প্রধানমন্ত্রীর পাঠানো খাবার পেয়ে বাকরুদ্ধ সাকিব

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই নামের মাঝেই একটা ক্যারিশমাটিক সৌন্দর্য্য লুকিয়ে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বাচ্চাদের সঙ্গে খেলায় মেতে ওঠা, নিজ হাতে রান্না করে মানুষকে খাওয়ানোর খবর বেশ পুরাতন।

জাতীয়

বাঁশখালীতে ‘বন্দুকযুদ্ধে’ ৩১ জেলে হত্যার আসামি নিহত

বাঁশখালীতে ‘বন্দুকযুদ্ধে’ ৩১ জেলে হত্যার আসামি নিহত

চট্টগ্রামের বাঁশখালীতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৩১ জেলেকে হত্যার আসামি এক জলদস্যু নিহত হয়েছে। তার নাম মোরশেদ আলম (৩৫)।

জাতীয়

সোনারগাঁয়ে পুলিশ চেকপোস্টের সামনে হেলপারকে ছুরিকাঘাতে খুন

সোনারগাঁয়ে পুলিশ চেকপোস্টের সামনে হেলপারকে ছুরিকাঘাতে খুন

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পুলিশ চেকপোস্টের সামনে একটি কাভার্ডভ্যানের হেলপারকে ছুরিকাঘাত করে হত্যা করেছে ছিনতাইকারী। তবে এসময় চেকপোস্টের সামনে কোন পুলিশ ছিলনা।

জাতীয়

মুক্তাগাছায় ট্রাকচাপায় প্রকৌশলীসহ দুইজনের প্রাণহানি

মুক্তাগাছায় ট্রাকচাপায় প্রকৌশলীসহ দুইজনের প্রাণহানি

ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায় ট্রাকের ধাক্কায় এক প্রকৌশলীসহ অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও পাঁচজন। রোববার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার নতুনবাজারের গন্দফপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

স্বাস্থ্য

জেনে নিন, ‘করোনাভাইরাস’ কী, এর লক্ষণ ও প্রতিরোধ ব্যবস্থা

জেনে নিন, ‘করোনাভাইরাস’ কী, এর লক্ষণ ও প্রতিরোধ ব্যবস্থা

বাতাসে একটি নতুন প্রাণঘাতী ছড়িয়ে পড়ছে, যাকে বিজ্ঞানীরা ‘করোনাভাইরাস’ গোত্রের বলে মত প্রকাশ করেছেন। ধারণা করা হচ্ছে, চীনের উহান শহরে ২০১২ সালের ডিসেম্বরের পর থেকে এই ভাইরাসটির সংক্রমণ শুরু হয়, প্রথমে কয়েকশ ব্যক্তি সংক্রামিত হয়েছিল।

বিনোদন

১৫ মিনিট চেহারা দেখিয়ে ৩ কোটি নিয়েছেন টাবু!

১৫ মিনিট চেহারা দেখিয়ে ৩ কোটি নিয়েছেন টাবু!

বলিউড অভিনেত্রী টাবু। সর্বশেষ তিনি সর্বশেষ তেলেগু সিনেমায় অভিনয় করেছেন। এরপরে প্রায় এক যুগ কেটে যাওয়ার পরে আর দেখা যায়নি তাকে।