• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

কাশ্মীর ইস্যুতে মুখ খুললেন জায়রা, ভাঙলেন নীরবতাও!

কাশ্মীর ইস্যুতে মুখ খুললেন জায়রা, ভাঙলেন নীরবতাও!

কাশ্মীরি কন্যা জায়রা ওয়াসিম

বিনোদন ডেস্ক০৬ আগস্ট ২০১৯, ১২:৪১পিএম, ঢাকা-বাংলাদেশ।

সদ্য বলিউড ত্যাগ করা কাশ্মীরি কন্যা জায়রা ওয়াসিম। কিছুদিন ধরে তুমুল আলোচনায় এই অভিনেত্রী। কারণ, ইসলাম ধর্মের জন্য গোটা ক্যারিয়ারই ধ্বংস করে ফেলেছেন তিনি।

এদিকে, সম্প্রতি জম্মু-কাশ্মীর সম্পর্কিত সংবিধানের ৩৭০ ধারা প্রত্যাহার করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। পাশাপাশি জম্মু-কাশ্মীর ও লাদাখকে পৃথক কেন্দ্রশাসিত অঞ্চল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এবার এই নিয়ে মুখ খুলেছেন জায়রা। টুইটার হ্যান্ডেলে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে তিনি লেখেন, কাশ্মীরের এই সংকট থাকবে না। পাশে হ্যাশট্যাগ দিয়ে তিনি লেখেন ‘কাশ্মীর’।

এদিকে শুধু জায়রা নয় এই ঘটনায় প্রতিক্রিয়া জানিয়েছেন অভিনেত্রী দিয়া মির্জা। তিনি লেখেন, কাশ্মীরের সঙ্গে রয়েছি। শান্তির জন্য প্রার্থনা করছি।

একইদিনে পরেশ রাওয়াল লেখেন, আজকে সত্যি করেই মাতৃভূমির স্বাধীনতা দিবস। সত্যি অবিচ্ছেদ্য ভারত হলো এত দিনে। জয় হিন্দ!

এছাড়াও কাশ্মীর প্রসঙ্গে বলিউড নায়িকা রাভিনা ট্যান্ডন, বিবেক অগ্নিহোত্রীসহ অনেকেই প্রতিক্রিয়া জানিয়েছেন।

তবে অনুপম খের ৩৭০ ধারা বিলোপের আগেই প্রতিক্রিয়া জানাতে গিয়ে লেখেন, কাশ্মীর সমস্যার সমাধান শুরু হয়ে গেছে।

জায়রা ওয়াসিম

প্রসঙ্গত, মাস খানেক আগে জায়রা সোশ্যাল মিডিয়ায় জানান, তার ধর্মীয় বিশ্বাসের সঙ্গে বলিউড ক্যারিয়ার সংঘাতপূর্ণ। তাই এই কালো অধ্যায় বাদ দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। যদিও এই কারণে অনেক তোপের মুখেও পড়তে হয় তাকে।

এমনকি অনেকটা সোশ্যাল মিডিয়া থেকে বিদায় নিয়েছিলেন তিনি। পরে কাশ্মীর প্রসঙ্গে এসে নীরবতা ভাঙলেন জায়রা।

২০১৬ সালে আমির খানের সঙ্গে ‘দঙ্গল’ ছবিতে অভিনয় করেন জায়রা ওয়াসিম। তবে পরবর্তীতে ‘সিক্রেট সুপারস্টার’ ছিল তার একক সিনেমা। দুই ছবিই দেশ-বিদেশে দারুণ ব্যবসা করেছে।

জায়রার সর্বশেষ ছবি ‘দ্য স্কাই ইজ পিংক’ মুক্তি পাবে অক্টোবরে। এতে প্রিয়াঙ্কা চোপড়া ও ফারহান আখতারের মেয়ের ভূমিকায় অভিনয় করেছেন এই কাশ্মীরি কন্যা।

 

টাইমস/জেকে

পদ্মা সেতুর ৮৪ শতাংশ কাজ সম্পন্ন: ওবায়দুল কাদের

পদ্মা সেতুর ৮৪ শতাংশ কাজ সম্পন্ন: ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতুর বাস্তব...

বিজিবি-বিএসএফ সংঘর্ষে ভারতীয় সীমান্তরক্ষী নিহত

বিজিবি-বিএসএফ সংঘর্ষে ভারতীয় সীমান্তরক্ষী নিহত

ভারতের মুর্শিদাবাদ সীমান্তে বিএসএফ ও বিজিবির মধ্যে গুলিবিনিময়ের ঘটনায় একজন...

বাংলাদেশের ফুটবলের উন্নয়নে পাশে থাকবে ফিফা

বাংলাদেশের ফুটবলের উন্নয়নে পাশে থাকবে ফিফা

বাংলাদেশ সফরে এসে ফেডারেশন ইন্টারন্যাশনাল ডি ফুটবল অ্যাসোসিয়েশন (ফিফা)’র সভাপতি...

অর্থনীতি

গ্রামীণফোনের কাছে বিটিআরসির পাওনা আদায়ে হাইকোর্টের নিষেধাজ্ঞা

গ্রামীণফোনের কাছে বিটিআরসির পাওনা আদায়ে হাইকোর্টের নিষেধাজ্ঞা

মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণফোনের কাছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) দাবি করা ১২ হাজার ৫৮০ কোটি টাকা আদায়ের ওপর দুই মাসের স্থগিতাদেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে আদালত আগামী ৫ নভেম্বর আপিল শুনানির জন্য দিন ধার্য করেছেন। বৃহস্পতিবার বিচারপতি এ কে এম আবদুল হাকিম ও ফাতেমা নজীবের সমন্বয়ে গঠিত বেঞ্চ অন্তর্বর্তীকালীন এই আদেশ দেন।

জাতীয়

বাচ্চুর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া উচিত: অ্যাটর্নি জেনারেল

বাচ্চুর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া উচিত: অ্যাটর্নি জেনারেল

বেসিক ব্যাংক কেলেঙ্কারির ঘটনায় ব্যাংকটির সাবেক চেয়ারম্যান শেখ আব্দুল হাই বাচ্চুর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া উচিত বলে মনে করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। বৃহস্পতিবার বিকালে তিনি এ কথা বলেন। মাহবুবে আলম বলেন, নানা রকম ক্ষতির সম্মুখীন হলে এই ব্যাংক পরিচালনায় যারা থাকে তারা সবাই দায়ী হতে বাধ্য। তার কারণ অলৌকিক কারণে ব্যাংকটি বসে যায়নি। দুদকের ভিতরে সবাই সাধু বসে আছে এটা বলার কারণ নাই।

জাতীয়

মুসা বিন শমসেরের বিরুদ্ধে দুদকের মামলা

মুসা বিন শমসেরের বিরুদ্ধে দুদকের মামলা

জালিয়াতি করে গাড়ি নিবন্ধনের অভিযোগে বিতর্কিত ব্যবসায়ী মুসা বিন শমসেরের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর পরিচালক মীর মো. জয়নুল আবেদীন বাদী হয়ে মামলাটি করেন। তার বিরুদ্ধে অভিযোগ, ‘কার্নেট ডি প্যাসেজ’ সুবিধায় আনা গাড়ি জালিয়াতির মাধ্যমে নিবন্ধন করে তিনি ব্যবহার করছেন।

জাতীয়

খাসিয়া নারী হস্তান্তর, বাংলাদেশী যুবকসহ গরু ফেরত দিয়েছে ভারত

খাসিয়া নারী হস্তান্তর, বাংলাদেশী যুবকসহ গরু ফেরত দিয়েছে ভারত

সিলেটের জৈন্তাপুর সীমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠকের মাধ্যমে ভারতীয় খাসিয়া নারীকে হস্তান্তরের পর এক বাংলাদেশী যুবকসহ শতাধিক গরু ফেরত দিয়েছে ভারতীয় খাসিয়ারা।

রাজনীতি

সমাজটা অমানবিক হয়ে যাচ্ছে: মেনন

সমাজটা অমানবিক হয়ে যাচ্ছে: মেনন

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, আমাদের সমাজটা অমানবিক হয়ে যাচ্ছে। এর ফলে আগামী ভবিষ্যৎ যে কী দাঁড়াবে, তা নিয়ে আমরা সবাই চিন্তিত। অর্থনৈতিক উন্নয়নকে কেন্দ্র করে সমস্যাগুলো ক্রমশ বেড়েই চলেছে। বৃহস্পতিবার সকালে রাজধানীর শাহবাগে জাতীয় গণগ্রন্থাগারের সেমিনার হলে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সম্মিলিত সামাজিক আন্দোলনের প্রতিষ্ঠাতা সভাপতি অজয় রায়ের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন মেনন।

স্বাস্থ্য

রোগ-ব্যধির যম তুলসী

রোগ-ব্যধির যম তুলসী

তুলসী সবুজ রঙের গুল্মজাতীয় উদ্ভিদ। এর পাতা, বীজ, ডালপালা সবই মানুষের উপকারে লাগে। শীতে সর্দি, কাশি, নাক দিয়ে পানি পড়া, জ্বরজ্বর ভাব দূর করার জন্য তুলসী পাতার রস ভীষণ উপকারী। এমনকি এই রস দেহে ইনসুলিন উৎপাদনের মাত্রা বৃদ্ধির সঙ্গে রক্তে চিনির পরিমাণ কমিয়ে দেয়।