ফ্লাইট মিস হয়ে প্রাণে রক্ষা

জাতিসংঘের পরিবেশ কর্মসূচির বার্ষিক সমাবেশে অংশ নেওয়ার জন্য ইন্টারন্যাশনাল সলিড ওয়েস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যান্তোনি ম্যাভ্রোপৌলোস নাইরোবি যাচ্ছিলেন। অভিশপ্ত বোয়িং ৭৩৭ ম্যাক্স-৮ বিমানেই চড়ার কথা ছিল তার। কিন্তু ডিপার্চার দরজা বন্ধ হয়ে যাওয়ার মাত্র ২ মিনিট পরে সেখানে পৌঁছান তিনি।

মাত্র দু'মিনিটের জন্য ভয়ানক মৃত্যুর হাত থেকে বেঁচে ফিরেছেন ওই গ্রিক নাগরিক। দু' মিনিট আগে পৌঁছালেই নাইরোবিগামী ইথিওপিয়ান এয়ারলাইনস বোয়িং বিমানের ১৫০ তম যাত্রী হতেন তিনি।

এথেন্স নিউজ এজেন্সি জানিয়েছে, জাতিসংঘের পরিবেশ কর্মসূচির বার্ষিক সমাবেশে অংশ নেওয়ার জন্য ম্যাভ্রোপৌলোস নাইরোবি যাচ্ছিলেন। ডিপার্চার দরজা বন্ধ হয়ে যাওয়ায় আর যেতে পারেননি তিনি। এরপর তিনি পরের আরেকটি বিমানের টিকিট কেটে নেন।

ওই বিমান ধ্বংসের খবর পেয়ে ম্যাভ্রোপৌলস এক ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, তারা আমাকে বিমানবন্দরের পুলিশ স্টেশনে নিয়ে যায়। অফিসার আমাকে বলেন, রেগে না গিয়ে বরং ঈশ্বরের কাছে প্রার্থনা করতে। কারণ আমিই সেই একমাত্র যাত্রী ছিলাম যে টিকিট কেটেও ওই ইটি-৩০২ ফ্লাইটে ওঠেননি।

রোববার নাইরোবিগামী বোয়িং ৭৩৭ ম্যাক্স-৮ বিমানটি আদিস আবাবা থেকে টেক অফ করার কিছুক্ষণের মধ্যেই বিধ্বস্ত হয়। ৩০ টিরও বেশি দেশের পাসপোর্ট থাকা মানুষ ওই বিমানে ছিলেন। ছিলেন জাতিসংধের একজন পরামর্শদাতাও।

 

 

টাইমস/এএস/এসআই

Share this news on:

সর্বশেষ