নিহতের সংখ্যা ১০০ কমিয়েছে শ্রীলঙ্কা

শ্রীলঙ্কায় গত রোববার গির্জা ও বিলাসবহুল হোটেলসহ আটটি স্থানে আত্মঘাতী বোমা হামলার নিহতের সংখ্যা ১শ’র বেশি কমিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। নিহতের সংখ্যা প্রায় ২৫৩ বলে বৃহস্পতিবার রাতে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। এর আগে জানানো হয়েছিল রোববারের হামলায় নিহতের সংখ্যা ৩৫৯। খবর বিবিসির।

নিহতদের চিহ্নিত করা ও সংখ্যার হিসাবে ভুলের কারণেই এমনটা হয়েছে বলা জানানো হয়েছে।

শ্রীলঙ্কার উপপ্রতিরক্ষা মন্ত্রী রুয়ান বিজেবর্ধনে বলেছেন, মর্গ থেকে নিহতের ভুল সংখ্যা জানানো হয়েছিল। স্বাস্থ্যসেবার সঙ্গে জড়িত এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, হামলার পরে এত বেশি বিচ্ছিন্ন শরীরের নানা অঙ্গপ্রত্যঙ্গ এসেছিল যে, সেই সময় নিহতের প্রকৃত সংখ্যা জানা সম্ভব হয়নি। স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, বৃহস্পতিবার সব মৃতদেহের ময়নাতদন্ত শেষ হয়। এরপর জানা যায় যে, একই মৃতদেহ একাধিকবার গণনা করা হয়েছে।

দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায় গত রোববার প্রথমে তিনটি গির্জা ও তিনটি বড় হোটেলে একযোগে বিস্ফোরণ ঘটে। ওই ঘটনায় নিহতদের অধিকাংশ শ্রীলঙ্কার নাগরিক হলেও, বেশ কয়েকজন বিদেশি নাগরিকও রয়েছেন। সেদিন খ্রিষ্টান সম্প্রদায়ের অন্যতম বড় ধর্মীয় উৎসব ইস্টার সানডে উপলক্ষে বিভিন্ন গির্জায় প্রার্থনা চলছিল।

 

টাইমস/এসআই

Share this news on: