দুই ট্রেনের সংঘর্ষে নিহত ১৬

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় দুই ট্রেনের মধ্যে সংঘর্ষে অন্তত ১৬ জন নিহত হয়েছেন। সোমবার রাত পৌনে ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন জানান, ঘটনাস্থলেই নয় জনের মৃত্যু হয়। বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো ছয় জন মারা যান।

রেলওয়ে, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সিলেট থেকে ছেড়ে উদয়ন এক্সপ্রেস যাচ্ছিল চট্টগ্রামে। অন্যদিকে তূর্ণা নিশীথা চট্টগ্রাম থেকে যাচ্ছিল ঢাকায়। কসবায় দুই ট্রেনের ক্রসিং হচ্ছিল। উদয়ন মেইন লাইন থেকে লুপ লাইনে প্রবেশ করছিল। এ সময় তূর্ণা নিশীথার ইঞ্জিন উদয়নের দশ নাম্বার বগিতে আঘাত করে। সংঘর্ষের পর তূর্ণা নিশীথার একাধিক বগি উদয়নের কয়েকটি বগির ওপর উঠে যায়।

আখাউড়া রেলওয়ে পুলিশের ওসি শ্যামলকান্তি দাশ জানান, আহত অর্ধশতাধিক যাত্রীকে কসবা, ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুর্ঘটনার পর থেকে চট্টগ্রামের সঙ্গে সিলেট ও ঢাকার রেল যোগাযোগ বন্ধ রয়েছে বলে জানান রেলের অতিরিক্ত মহাপরিচালক মিয়া জাহান।

ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক তানহারুল ইসলাম বলেন, আহতদের মধ্যে ২৭ জন কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এ, ৩৬ জন ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে, ১১ জন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 

টাইমস/টিএইচ

Share this news on: