• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭

ট্রেন দুর্ঘটনা: মহিমার কেউ নেই, চাচা-ফুফু দাবি করেছেন দু’জন

ট্রেন দুর্ঘটনা: মহিমার কেউ নেই, চাচা-ফুফু দাবি করেছেন দু’জন

জেলা প্রতিনিধি১২ নভেম্বর ২০১৯, ০৬:১৬পিএম, ঢাকা-বাংলাদেশ।

ব্রাহ্মণবাড়িয়ার মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় আহত শিশু মহিমার খোঁজ এখনো কেউ নেয়নি। মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের ক্ষত নিয়ে হাসপাতালের বেডেই সময় কাটছে তার। এই মুহূর্তে সদর হাসপাতালের নার্সরাই তার আপনজন। সত্যিকারের আপনজন কারা সে বিষয়ে এখনো কোনো তথ্য কেউ দিতে পারেনি। মর্মান্তিক হৃদয় বিদরক এ ঘটনায় নেট দুনিয়াসহ বিভিন্ন মহলে হাহাকার চলছে।

তবে ইতোমধ্যে শিশুটির ফুফু ও চাচা দাবি করে দু'জন ব্যক্তি হাসপাতালে এলেও তাদের কাছে মহিমাকে এখনই হস্তান্তর করা হচ্ছেনা বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

জানা গেছে, আড়াই বছর বয়সী ওই শিশুটিকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভর্তির সময় কর্তৃপক্ষ তার নাম দিয়েছে মহিমা আক্তার। একটু সুস্থ হওয়ার পর থেকে হাসপাতালের বেডে বসে অবাক-ভয়ার্ত চোখে খুঁজে ফিরছেন স্বজনদের। কিন্তু কে মা কে তার বাবা সে সন্ধান কেউ জানেনা। হাসপাতালের নার্সরাই এখন তার দেখভাল করছেন।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক শওকত হোসেন গণমাধ্যমকে বলেন, সকালে আহত রাহিমা আক্তার নামের এক বৃদ্ধা ওই শিশুকে নিয়ে হাসপাতালে আসেন। রাহিমা চাঁদপুরের সাতিরাশির বাসিন্দা। তখন তিনি এই শিশুর নাম মহিমা বলে জানান। তার বাবার নাম মঈন উদ্দিন এবং চাঁদপুরের কাকলী তিতাসের বাসিন্দা বলে জানালে রেজিস্টার্ড বইয়ে সেটিই উল্লেখ করা হয়।

শওকত হোসেন জানান, শিশুটির কপালের বাম পাশ থেকে মাথার পেছন অংশ পর্যন্ত ব্যান্ডেজ করা হয়েছে। কপালে সেলাই দেওয়া হয়েছে। বর্তমানে শিশুটি হাসপাতালে চিকিৎসক ও নার্সদের তত্ত্বাবধানে আছে।

সোমবার রাত পৌনে তিনটার দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশন এলাকায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা নিশীথা ও সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনটি সংঘর্ষে পড়ে। উদয়ন এক্সপ্রেস ট্রেনের মাঝামাঝি বগিতে ঢুকে পড়ে তূর্ণা নিশীথা। এসময় ১৬ জন নিহত হন। আহত হন শতাধিক। আহতদের উদ্ধার করে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

হাসপাতালের সার্জারি ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র স্টাফ নার্স সেলিনা আক্তার ও শিক্ষানবিশ নার্স তাহরিমা আক্তার বলেন, শিশুটিকে নার্সদের কক্ষে রাখা হয়েছে। কারণ, মানুষ ভিড় করছে। শিশুটি একটু পর পর শুধু বাইরে যাবে বলে জানায়।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের ওয়ার্ড মাস্টার এনামুল হক বলেন, একজন নারী নিজেকে শিশু মহিমার ফুফু এবং এক ব্যক্তি নিজেকে এই শিশুর চাচা বলে দাবি করেছেন। হাসপাতাল কর্তৃপক্ষ তাদের বলেছে, শিশুটির বাবা-মাকে নিয়ে আসতে। প্রকৃত অভিভাবক ছাড়া অন্য কারও কাছে এই শিশুকে হস্তান্তর করা হবে না।

 

টাইমস/এমএস

বন্ধুকে বাঁচিয়ে পানিতে ডুবে গেল তিন মেধাবী ছাত্র!

বন্ধুকে বাঁচিয়ে পানিতে ডুবে গেল তিন মেধাবী ছাত্র!

বিলে গোসলে গিয়েছিলেন বন্ধুরা। এসময় এক বন্ধু পানিতে তলিয়ে যাচ্ছিল।

'মগজ খেকো' অ্যামিবার সন্ধান পেয়েছেন বিজ্ঞানীরা

'মগজ খেকো' অ্যামিবার সন্ধান পেয়েছেন বিজ্ঞানীরা

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে এক ধরনের বিরল 'মগজ খেকো' (ব্রেন ইটিং)

আর্কটিক অঞ্চলে হাজার হাজার মরণ ভাইরাস

আর্কটিক অঞ্চলে হাজার হাজার মরণ ভাইরাস

পৃথিবীর সর্ব উত্তরে অবস্থিত আর্কটিক অঞ্চলের বরফ গলার কারণে বিশ্বে

জাতীয়

অনলাইনে লতিফুর রহমানের মিলাদ মাহফিল

অনলাইনে লতিফুর রহমানের মিলাদ মাহফিল

ট্রান্সকম গ্রুপের প্রয়াত চেয়ারম্যান লতিফুর রহমানের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। পরিবারের পক্ষ থেকে আজ রোববার অনলাইনে তাঁর স্মরণসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এতে শুরুতে লতিফুর রহমানের স্বজন ও বন্ধুস্থানীয় ব্যক্তিরা তাকে স্মরণ করেন। এরপর দোয়া অনুষ্ঠিত হয়। সবাই তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

খেলাধুলা

আফ্রিদির পেটানো দেখে নাকি ভারতীয় বোলাররা ক্ষমা চাইতেন

আফ্রিদির পেটানো দেখে নাকি ভারতীয় বোলাররা ক্ষমা চাইতেন

করোনাভাইরাসের কবল থেকে সদ্যই মুক্ত হয়েছেন পাকিস্তানের ক্রিকেট সাবেক তারকা শহিদ আফ্রিদি। সুস্থ হয়েই শুরু করেছেন ভারত নিয়ে খোঁচাখুঁচি। এবার তিনি দাবি করেছেন যে, ভারতের বিপক্ষে খেলার সময় বোলারদের এমনভাবে পেটাতেন যে, শেষে ভারতীয় বোলাররা এসে নাকি তার কাছে ক্ষমা চাইতে বাধ্য হতেন।

জাতীয়

দেশে করোনায় মৃতের সংখ্যা দুই হাজার ছাড়াল

দেশে করোনায় মৃতের সংখ্যা দুই হাজার ছাড়াল

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় আরও ৫৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাড়াল ২ হাজার ৫২ জন।

আন্তর্জাতিক

লাদাখ সীমান্তের দুই পারেই চলছে যুদ্ধের প্রস্তুতি

লাদাখ সীমান্তের দুই পারেই চলছে যুদ্ধের প্রস্তুতি

ভারত-চীন সীমান্তের কাছে যুদ্ধবিমান দিয়ে মহড়া চালিয়েছে ভারতীয় বিমান বাহিনী। তাদের দাবি, যুদ্ধের জন্য পুরোপুরি প্রস্তুত তারা। চীনকে ক্ষমতা প্রদর্শনের অংশ হিসেবে সীমান্তের খুব কাছে অবস্থিত ভারতীয় বিমান ঘাঁটি থেকে অনবরত আকাশ দাপিয়ে বেড়াচ্ছে রাশিয়ার তৈরি শক্তিশালী বোমারু বিমান এসইউ-৩০ এবং এমকেআই আর মিগ-২৯।

রাজনীতি

সরকারের নতজানু নীতির কারণেই সীমান্ত হত্যা বাড়ছে: রিজভী

সরকারের নতজানু নীতির কারণেই সীমান্ত হত্যা বাড়ছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সীমান্তে প্রতিনিয়ত বাংলাদেশিদের হত্যা করছে বিএসএফ। বাংলাদেশের ভেতর থেকে ধরে নিয়ে গিয়ে নির্যাতনও চালাচ্ছে তারা। গত তিন মাসে ২৫ জন বাংলাদেশিকে হত্যা করেছে বিএসএফ। কিন্তু সরকার এসব নিয়ে একদম চুপ। সরকারের এই নতজানু নীতি বাংলাদেশের জন্য লজ্জার।

স্বাস্থ্য

মাস্কে অস্বস্তি এড়ানোর কৌশল

মাস্কে অস্বস্তি এড়ানোর কৌশল

বিশ্বের বহু দেশেই করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানোর একটি জনপ্রিয় ব্যবস্থা হচ্ছে মাস্ক ব্যবহার। বিশেষ করে চীনে, যেখান থেকে শুরু হয়েছে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার ঘটনা, সেখানেও মানুষ বায়ুর দূষণের হাত থেকে বাঁচতে হরহামেশা নাক আর মুখ ঢাকা মুখোশ পরে ঘুরে বেড়ায়। কিন্তু, অনেকক্ষণ ধরে মাস্ক ব্যবহার করলে কিংবা একাধিক মাস্ক একসঙ্গে একটির ওপর আরেকটি রেখে ব্যবহার করলে অক্সিজেনের ঘাটতি হতে পারে।