ঝিনাইদহে তিন বছরের "গ্যারান্টি" দিয়ে সড়ক নির্মাণ

তিন বছরের গ্যারান্টি দিয়ে ঝিনাইদহে প্রথমবারের মত সড়ক নির্মাণ করছে "আবেদ মনসুর কনস্ট্রাকশন" নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। এই তিন বছরের মধ্যে সড়কে খানাখন্দ হলে ঠিকাদার নিজ দায়িত্বে তা মেরামত করবে দিবে বলে ঝিনাইদহ সড়ক বিভাগ সূত্রে জানা গেছে।

সড়ক বিভাগ সূত্রে জানা যায়, ঝিনাইদহের আরাপপুর থেকে শাইকপাড়া বাজার পর্যন্ত ৯.৫৫ কিলোমিটার এবং আরাপপুর ব্রিজ এপ্রোজ থেকে আল হেরা বাসস্ট্যান্ড পর্যন্ত ৪.২২৫ কিলোমিটার সড়ক নির্মাণের দায়িত্বপায় আবেদ মনসুর কনস্ট্রাকশন। প্রতিষ্ঠানটি ২০ কোটি ৮৫ লাখ টাকা ব্যয়ে এই সড়কটি নির্মাণ করবে। প্রতিষ্ঠানটি ২০২০ সালের মার্চ মাসে এই নির্মাণ কাজ শেষ করবে।

এ সম্পর্কে স্থানীয় সাংবাদিক আব্দুল হাই বলেন, আমাদের দীর্ঘদিনের দাবি ছিলো এই সড়ক পুন:নির্মাণ করা। আমাদের সেই দাবি পূরণ হচ্ছে। আমরা খুবই খুশি।

স্থানীয় ব্যবসায়ী তাপস দ্ত্ত বলেন, আমরা জানতে পেরেছি এই সড়কে যে মানের পাথর ব্যবহার করা হচ্ছে এই একই মানের পাথর পদ্মা সেতু তৈরিতে ব্যবহার হচ্ছে। এতে আমরা খুবই খুশি। কারণ তাহলে আমাদের সড়ক পদ্মা সেতুর মতো দীর্ঘস্থায়ী হবে।

স্থানীয় বাসিন্দা একরাম উদ্দিন ভূইয়া জানান, এই প্রতিষ্ঠান আগেও ঝিনাইদহে কাজ করেছে। তাদের কাজের মান খুবই ভালো। আমরা আশা করি, এবারও তারা খুব ভালো কাজ করবে।

আবেদ মনসুর কনস্ট্রাকশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সোলতানুল ইসলাম জানান, পদ্মা সেতু নির্মাণে যে মানের পাথর ব্যাবহার করা হচ্ছে। এই একই মানের পাথর আমরা ঝিনাইদহের সড়কে ব্যবহার করছি। তিন বছর নয়, ৭/৮ বছরেও এই সড়কের কিছু হবে না।

ঝিনাইদহ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জিয়াউল হায়দার বাংলাদেশ টাইমস’কে বলেন, সড়কটি যেন বিশ্বমানের হয় এই জন্য আমিসহ সড়ক বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারী নিরলস ভাবে কাজ করে যাচ্ছি।

 

টাইমস/টিএইচ

Share this news on: