মালিবাগে বাসচাপায় দুই তরুণী নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ-ভাঙচুর

রাজধানীর মালিবাগ এলাকায় যাত্রীবাহী বাসের চাপায় দুই পোশাক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ করে কয়েকটি গাড়ি ভাঙচুর করেছে বিক্ষুদ্ধ পোশাক শ্রমিকরা।

মঙ্গলবার দুপুরে মালিবাগ ডিআইটি সড়কে আবুল হোটেলের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন নাহিদ পারভিন (১৯) ও মিম (১৩)। তারা এম এইচ গার্মেন্টসের শ্রমিক। পারভীনের বাড়ি নীলফামারীর সৈয়দপুর উপজেলায় এবং মিমের বাড়ি বগুড়ার গাবতলী উপজেলায়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মালিবাগ জোনের ট্রাফিক সার্জেন্ট সুব্রত কুমার দেব জানান, দুপুরে মীম ও পারভিন নামে দুই পোশাক শ্রমিক চৌধুরীপাড়া এলাকায় রাস্তা পারাপারের সময় সুপ্রভাত নামে একটি যাত্রীবাহী মিনিবাস তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মীমের মৃত্যু হয়। গুরুতর আহত অবস্থায় পারভিনকে ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পারভীন মারা যায়।

এদিকে তাদের নিহত হওয়ার খবর পেয়ে মালিবাগ এলাকায়র পোশাক কারখানার শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে। তারা কয়েকটি গাড়িও ভাঙচুর করে। এ সময় রাস্তায় যানজটের সৃস্টি হয়।

তবে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে জানিয়ে হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু মোহাম্মদ ফজলুল করিম বলেন, ঘাতক বাসটি জব্দ ও চালককে আটক করা হয়েছে। ময়নাতদন্তের জন্য নিহতদের লাশ ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

 

টাইমস/ কেআরএস/এইচইউ

Share this news on: